Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিজ ঘরে পরবাসী

ওসাকার স্বপ্নচূর্ণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০১ এএম

নিজের ঘরে প্রথম অলিম্পিক। তাই টেনিস নিয়ে নাওমি ওসাকার স্বপ্নটাও ছিল আকাশচুম্বী। তৃতীয় রাউন্ডে এসে তার সেই স্বপ্নচূর্ণ করে দিয়েছেন চেক মার্কেতা ভোন্দ্রোসোভা। ওসাকাকে সরাসরি সেটে হারিয়েছেন তিনি! অথচ দুজনের র‌্যাঙ্কিংয়ের পার্থক্যটাও বিস্তর। বিশ্বর‌্যাঙ্কিংয়ে ওসাকা ২ নম্বর, মার্কেতা ৪২ নম্বর। কিন্তু ওসাকা এর ছাপ রাখতে পারেননি কোর্টে। হেরেছেন ৬-১, ৬-৪ গেমে।

ওসাকাকে ঘিরে জাপানীরা দেখছিলেন আরেকটি সোনা জয়ের স্বপ্ন। কিন্তু দেশের মানুষকে হতাশ করে তিনি ফিরে গেলেন অনেক আগেই। কোয়ার্টারেও ছাঁই হল না তার। এখন বাকিটা সময় আপন ঘরে পরবাসী হয়েই কাটাতে হবে তাকে। তিনি তাকিয়ে দেখবেন সোনা জয়ের উৎসব। অথচ সেই কাক্সিক্ষত সোনা ছোঁয়ার অনেক আগেই বিদায়ঘণ্টা বাজল এ জাপানির। নিজ দেশে সোনা জয়ের সুবর্ণ সুযোগ হাতছাড়া করলেন চারবারের গ্র্যান্ডসøামজয়ী এই তারকা।

অথচ দুই রাউন্ডে দুর্দান্ত জয়ের পর সবাই ভেবেই নিয়েছিল টেনিসের স্বর্ণটা ওসাকাই জিততে যাচ্ছেন। কিন্তু তৃতীয় রাউন্ডে কোনওভাবেই তিনি ছন্দে ছিলেন না। আনফোর্সড এরর-ই ছিল ৩২টি!
বিষন্নতায় ভুগে ফ্রেঞ্চ ওপেনের মাঝপথেই নিজেকে প্রত্যাহার করে নিয়েছিলেন। এরপর আর কোনও টুর্নামেন্টে অংশ নেননি। বিশ্রামে থাকাকেই শ্রেয় মনে করেছেন। ম্যাচের পর তাই কোন আক্ষেপ করলেন না, ‘আমার মনে হয় বিশ্রামের পর যেভাবে খেলে গেছি তাতে আমি আনন্দিত। তবে আমার প্রত্যাশা আরও বেশি ছিল।’
শেষ আটে ভোন্দ্রোসোভার প্রতিপক্ষ স্পেনের পাউলা বাদোসা অথবা আর্জেন্টিনার নাদিয়া পোদোরোস্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

১৫ ফেব্রুয়ারি, ২০২২
১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ