Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

এভারেস্ট লিগে আফ্রিদি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০১ এএম


শিরোনাম দেখে চমকে ওঠার কোনো কারণ নেই! নেপালের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলবেন শহিদ আফ্রিদি। নেপালের লেগ-স্পিনার সন্দ্বীপ লামিচানের ডাকে সাড়া দিয়ে এই টুর্নামেন্টে খেলবেন পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার। দু’জন একই দলে এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে। এর আগে আইসিসি বিশ্ব একাদশের হয়ে লর্ডসে একসঙ্গে খেলেছিলেন আফ্রিদি ও লামিচানে। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত নেপালের কির্তিপুরে ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে হবে এভারেস্ট প্রিমিয়ার লিগ। যেখানে কাঠমান্ডু কিংস ইলেভেনের হয়ে খেলবেন আফ্রিদি। কাঠমান্ডু কিংসের হয়ে খেলবেন লামিচানেও। লামিচানের আমন্ত্রণেই মূলত খেলতে যাচ্ছেন আফ্রিদি। ফ্র্যাঞ্চাইজির প্রচারণার এক ভিডিওবার্তায় আফ্রিদিকে স্বাগত জানিয়েছেন লামিচানে, ‘কাঠমান্ডু কিংস ইলেভেন স্বাগত। ছেলেরা আপনাকে মাঠে দেখতে উদগ্রীব হয়ে আছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি, নেপালে আপনার সময়টা দারুণ কাটবে। আপনাকে দেখার জন্য তর সইছে না।’
ইংল্যান্ডের দ্য হান্ড্রেড ও ব্লাস্ট টুর্নামেন্টে খেলতে ইংল্যান্ডে চলে গিয়েছিলেন লামিচানে। কিন্তু ভিসা জটিলতায় দেশে ফিরতে হয়েছে তাকে। এর আগে আফগানিস্তান প্রিমিয়ার লিগ ও পাকিস্তান সুপার লিগে আফ্রিদির বিপক্ষে খেলেছেন লামিচানে। নেপালে খেলতে যাওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন আফ্রিদিও, ‘কাঠমান্ডুতে এটাই আমার প্রথম সফর হবে। আমি দারুণ রোমাঞ্চিত। আশা করছি, ভালো সময়ই কাটবে।’ এভারেস্ট প্রিমিয়ার লিগ নিয়ে আফ্রিদির কাছে প্রশ্ন ছিল, টুর্নামেন্টে কটি ছক্কা মারবেন? বুমবুম তারকার সহাস্য উত্তর, ‘এটা নির্ভর করছে প্রতিপক্ষের বোলিংয়ের ওপর’। তবে নিজের সেরাটা দিয়ে নেপালের মানুষকে বিনোদন দেওয়ার চেষ্টা করবেন তিনি।
গত বছর করোনা ভয়াবহ আকার ধারণ করেছিল নেপালে। তখন ফ্র্যাঞ্চাইজি দল পোখারা রিনন্স দলে নিয়েছিল টি-টোয়েন্টির ফেরিওয়ালা ক্রিস গেইলকে। যদিও করোনার কাছে হার মেনে শেষ পর্যন্ত স্থগিত করা হয়েছিল টুর্নামেন্টটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ