Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে মঙ্গলবার ৩০০ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১১:০৮ পিএম

মঙ্গলবার (২৭ জুলাই) কক্সবাজার জেলার ৪ টি প্রতিষ্ঠানে ২ ধরনের পদ্ধতিতে নমুনা টেস্ট করে মোট ৩০০ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১ হাজার ২১০ জনের নমুনা টেস্ট করে ২৬৩ জনের টেস্ট রিপোর্ট 'পজেটিভ' পাওয়া গেছে। বাকী ৯৪৭ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

এছাড়া, কক্সবাজার,জেলা সদর হাসপাতালে একইদিন ৮৬ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট নমুনা টেস্ট করে ২৮ জনের টেস্ট রিপোর্ট পজেটিভ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ২৬৩ জন করোনা রোগীর মধ্যে ৪ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া ২৫৯ জনের মধ্যে ২ জন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার রোগী। অবশিষ্ট ২৫৭ সকলেই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ২৭ জন রোহিঙ্গা শরণার্থী। এছাড়া সদর উপজেলায় ৬৪ জন, রামু উপজেলায় ১৪ জন, উখিয়া উপজেলায় ২৭ জন, টেকনাফ উপজেলায় ৬৯ জন, চকরিয়া উপজেলায় ১৯ জন, পেকুয়ায় ৯ এবং মহেশখালীতে ২৮জন রোগী রয়েছে। আজ সর্বোচ্চ রেকর্ড সংখ্যক ১২১০ জনের নমুনা টেস্ট করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ