Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

পশ্চিমবঙ্গের জন্য আরো ভ্যাকসিন চাইলেন মমতা

দিল্লিতে মোদির সাথে সাক্ষাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মঙ্গলবার প্রায় ৪৫ মিনিট বৈঠক করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর বাসভবনে হয় এই বৈঠক। এই বৈঠক শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘সৌজন্য সাক্ষাৎকার ছিল। কলাইকুন্ডায় আমাদের কথা হয়নি। তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর তাই এই সৌজন্য সাক্ষাৎ’। দেশের করোনা পরিস্থিতি নিয়ে এদিনের বৈঠকে আলোচনা হয়। তৃতীয় ঢেউ আসার আগে সকলে যাতে টিকা পান সে বিষয়টি দেখা উচিত। বিষয়টি প্রধানমন্ত্রীকে জানিয়েছি। তিনি বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।
এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বাংলা প্রয়োজনের থেকে অনেক কম কোভিড টিকা পেয়েছে। টিকা নিয়ে এই সমস্যার কথা প্রধানমন্ত্রীকে জানিয়েছি। উনি বলেছেন, অবশ্যই বিষয়টি খতিয়ে দেখবেন তিনি’। আজ বুধবার সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বুধবার সোনিয়াজির সঙ্গে চায়ে পে চর্চা রয়েছে’। পেগাসাস ইস্যুতে সর্বদলীয় বৈঠক ডাকার বিষয়টিও এদিনের বৈঠকে আলোচিত হয় বলে জানান তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, ‘সবার মতামত নিয়ে সুপ্রিম কোর্টের নজরদারিতে একটি তদন্ত হোক এই কথা জানিয়েছি’। পাশাপাশি, বাংলার নাম পরিবর্তন নিয়েও আলোচনা হয় এদিনের বৈঠকে। তিনি বলেন, ‘অনেকদিন ধরেই পশ্চিমবঙ্গের নাম বদল নিয়ে কথা হচ্ছে। আমি বলেছি দয়া করে এবার বিষয়টি দেখতে’।
প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘প্রেসিডেন্টের সঙ্গে দেখার করার জন্য আরটিপিসিআর কোভিড টেস্টের রিপোর্ট চাওয়া হচ্ছে। আমার কোভিডের দুটি টিকাই নেওয়া। কিন্তু আমি দিল্লিতে কীভাবে কোভিড টেস্ট করাব’।
প্রসঙ্গত, এদিন দুপুর ২টা নাগাদ বর্ষীয়ান কংগ্রেস নেতা কমলনাথের সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় ২০ মিনিট এই বৈঠক চলে। তবে কি ২০২৪ সালের রণকৌশল সাজাতেই এদিনের বৈঠক?
বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে এই কংগ্রেস নেতা বলেন, ‘২০২৪ নিয়ে নিয়ে কোনও কথা হয়নি। এ প্রসঙ্গে যা বলার দলনেত্রী বলবেন’। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তার বৈঠক প্রসঙ্গে কমলনাথ জানান, আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানাতে এসেছিলাম। মূল্যবৃদ্ধি, দেশের আইন কানুনের পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।
বুধবারেই মমতা বন্দ্যোপাধ্যায়-শরদ পাওয়ারের বৈঠকের সম্ভাবনা উসকে দিয়েছেন প্রবীণ ওই রাজনীতিবিদ। সেদিন দুপুর একটায় তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়ের বাসভবনে দলের সংসদীয় কমিটির বৈঠকে যোগ দেবেন তিনি। এমনটাই তৃণমূল সূত্রে খবর। এদিকে, বিজেপি-বিরোধী ফ্রন্ট গঠনের সুত্রধর হিসেবে কাজ করবেন দলের নেত্রী। এমনটাই জানিয়েছে ঘাসফুল শিবির। যদিও আজ সাংবাদিকদের প্রশ্নের জবাবে তার অবস্থান স্পষ্ট করেননি তৃণমূল নেত্রী। তিনি বলেছেন, ‘আঞ্চলিক দলগুলো তাদের মতোই থাকবে। আমরা কাউকে নেতৃত্ব দেব না, আমরা অনুসরণ করব। ইতিমধ্যে অরবিন্দ কেজরিওয়াল, শাবানা আজমিও আমার সঙ্গে দেখা করতে চেয়েছেন। তাঁদেরকে সময় দিয়েছি’। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৮ সেপ্টেম্বর, ২০২১
২৭ সেপ্টেম্বর, ২০২১
২১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন