Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনায় আওয়ামী লীগ কর্মীকে হত্যায় দলীয় ইউপি চেয়ারম্যানকে আসামি করে মামলা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

খুলনার দিঘলিয়ায় আওয়ামীলীগ কর্মী ইয়াসিন শেখ (৪৫) হত্যাকান্ডের ঘটনায় সেনহাটি ইউনিয়নের চেয়ারম্যান জিয়া গাজীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আজ মঙ্গলবার (২৭ জুলাই) রাতে দিঘলিয়া থানায় মামলাটি দায়ের করেন নিহত ইয়াসিন শেখের মা হাফিজা বেগম। এ মামলায় আরও ১৪ জানের নাম উল্লেখপূর্বক ৬/৭ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।

গত ২৫ জুলাই রাত সাড়ে ১০ টার দিকে ইয়াসিন শেখকে সেনহাটি ইউনিয়নস্থ চন্দনীমহল গ্রামে কুপিয়ে হত্যা করা হয়।

নিহত ইয়াসিন শেখ দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়নের উত্তর চন্দনীমহল (মোল্লা পাড়া) গ্রামের নিজাম শেখের ছেলে। তিনি স্থানীয় পথের বাজার নামক একটি বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী ছিলেন। এছাড়া আসন্ন নির্বাচনে সেনহাটি ইউনিয়নের আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ফারহানা নাজনিন হালিমের সমর্থক হিসেবে কাজ করছিলেন। এ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী রয়েছেন মামলার ১নং আসামী ও বর্তমান চেয়ারম্যান জিয়া গাজী।

নিহত ইয়াসিন শেখের পরিবারের দাবী, ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় তিনি নিহত হয়েছেন। এদিকে এ হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে সানি খা নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তিনিও এ মামলার এজহার নামীয় আসামী।

খুলনা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বলেন, ‘মামলা দায়ের হয়েছে। নিরাপরাধ কাউকে এ মামলার আওতাভুক্ত করা হবে না। এ বিষয়ে পুলিশী তদন্ত চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ