Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ায় সাবেক বিএনপি নেতার ছেলের বিরুদ্ধে বগুড়ায় মামলা

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ব্যাঙ্গাত্মক ছবি ফেসবুক পেজে পোস্ট করায় বগুড়ার শেরপুরে মামলা দায়ের হয়েছে। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বাদি হয়ে চৌধুরী ইরাদ আহম্মেদ সিদ্দিকীর নামে শেরপুর থানায় মামলাটি দায়ের করেন।
মামলা সূত্রে জানা যায়, উপজেলার সাতারা গ্রামের এসএম শাজাহানের ছেলে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ ২৭ সেপ্টেম্বর দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় প্রথম পাতায় এবার ‘শেখ হাসিনাকে হত্যার হুমকি ইরাদ সিদ্দিকীর’ শিরোনামে সংবাদটি পড়ে তিনি ওই দিন রাতে মামলা দায়ের করেন। তিনি জানান, গাজীপুর জেলার কালিয়াকৈর থানার বালিয়াদি গ্রামের চৌধুরী তানভীর আহম্মেদ সিদ্দিকীর (সাবেক বিএনপি নেতা) ছেলে চৌধুরী ইরাদ আহম্মেদ সিদ্দিকী (গত সিটি কর্পোরেশনের নির্বাচনে উত্তরের স্বতন্ত্র মেয়র প্রার্থী) তার নিজস্ব ফেসবুক পেজে লিখেছেন, শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়। শুধু শেখ হাসিনাকে হত্যার হুমকি নয়, বঙ্গবন্ধকেু নিয়ে ব্যাঙ্গচিত্র বানিয়ে ফেসবুকে পোস্ট করেছেন। পাশাপাশি বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র উল্লেখ করে ছবি আকারে পোস্ট দিয়েছেন। এছাড়াও ইরাদ আহম্মেদ সিদ্দিকী নিজেকে ঢাকা সিটি কর্পোরেশনের ছায়া মেয়র হিসেবে পরিচয় দিয়ে ২৫ সেপ্টেম্বর রাত ১০টার পর এক স্ট্যাটাসে ইংরেজিতে লিখেন শেখ হাসিনাকে হত্যা সম্ভব নয়। কারণ শেখ হাসিনার চারদিকে ভারতের বিশেষ নিরাপত্তা চাদর রয়েছে। ভারত সরাসরি শেখ হাসিনাকে নিরাপত্তা বিধান করছে। এছাড়াও ইরাদ আহম্মেদ সিদ্দিকী নিজেকে জমিদারের বংশধর হিসেবে প্রচার করে তার ফেসবুক পেজে একটি ঘোড়ার তৈলচিত্রের ছবি দিয়ে বঙ্গবন্ধুর পিতা সেই ঘোড়ার ভৃত্য ছিলেন বলে উল্লেখ করেন। ওই সংবাদটি পড়ে তিনি এই মামলাটি দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ায় সাবেক বিএনপি নেতার ছেলের বিরুদ্ধে বগুড়ায় মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ