Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাংলাদেশ কমিউনিটির মনফালকনে ইতালি আগমনের দুইযুগ পূর্তি উপলক্ষ্যে গুণীজন সংবর্ধনা

ইতালি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ৮:২৩ এএম

বাংলাদেশ কমিউনিটির মনফালকনে ইতালি আগমনের দুইযুগ পূর্তি উপলক্ষ্যে গুণীজন সংবর্ধনা,বাংলা স্কুল মনফালকনে'র বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও নতুন সেশনের বই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত।

হাটি হাটি পা পা করে ইতালির মনফালকন শহরে বাংলাদেশী কমিউনিটি প্রায় দুইযুগ অতিবাহিত করেছে। দুইযুগকে উপলক্ষ করে বাংলাদেশ ওয়েল ফেয়ার এন্ড কালচারাল এসোসিয়েশন এর তত্ত্বাবধানে বাংলা স্কুল মনফালকনে এক গুনিজন সংবর্ধনার আয়োজন করেন।

প্রবাসে জন্মনেয়া নতুন প্রজন্মকে মাতৃভাষা শিক্ষা দেয়া,
বাংলাদেশী সংস্কৃতি ইতিহাসের সঙ্গে পরিচিত করা,সর্বোপরি শিকড়কে যেন ভূলে না যায় সে জন্য বাংলা স্কুল মনফালকনে অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছে। উক্ত অনুষ্ঠানে নুরুল আমিন খন্দকার এর সভাপত্বিত্বে ও অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের সাধারণ সম্পাদক মোঃজিয়াউর রহমান খান সোহেল,আব্দুল আজিজ ও মুর্শিদা বেগম হেপী।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তাফিজুর রহমান বোরহান- চেয়ারম্যান কাফ ইতালি। ফাউন্ডার সি,ই,ও- টি এম,এম,বাংলা পাতেন্তে ফিরেন্স ইতালি।
সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালিতে পড়াশোনা করে বাংলাদেশীদের মুখ উজ্জ্বল করা দ্বিতীয় প্রজন্মের ডাঃরাসেল মিয়া।
তাছাড়াও স্কুল পরিচালনা পরিষদ, উপদেষ্টা পরিষদ, শিক্ষার্থী,অভিভাবক, কমিউনিটির নেতৃবৃন্দ ও সর্বস্তরের বাংলাদেশী জনগন। বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ দের সন্মাননা ম্যাডেল ও নতুন সেশনের পাঠ্যবই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়।

ইতালিতে বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বের সাক্ষর রাখা প্রায় ৫০ জনকে সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং দুইযুগ পূর্তি লগো সমৃদ্ধ টি- সার্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল অভিভাবকদের হাতের তৈরি দেশীয় বিভিন্ন মজাদার পিঠা। ইতালি মনফালকনে বিগত হওয়া ২৪ বছরে বাংলাদেশী কমিউনিটির অগ্রগতি, সাফল্য ও পরবর্তী প্রজন্ম কিভাবে সন্মানের সহিত ইতালিতে বেড়ে উঠতে পারে সে সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ