Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

৭ দিনে ২ খুনের ঘটনায় বগুড়ায় আতংক

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১০:১৮ এএম

৭ দিনের ব্যবধানে বগুড়ায় দুর্বৃত্ত¡দের হাতে ২জন নিহত হওয়ার ঘটনায় উদ্বিগ্ন বগুড়াবাসি । দুটি ঘটনাই ঘটিয়েছে এলাকার উঠতি বয়সি বেপরোয়া চাঁদাবাজ ও সন্ত্রাসী দলের সদস্যরা। দুটি হত্যাকান্ডই ঘটানো হয়েছে নির্মমভাবে কুপিয়ে । ঘাতকদের উদ্দেশ্য ছিল প্যানিক সৃষ্টি করে এলাকায় আধিপত্য বজায় রাখা বলে মনে করছেন অভিজ্ঞমহল ।

প্রথম ঘটনাটি ঘটে বগুড়া সদরের পুর্বদিকে শহরতলীর কৈ পাড়া এলাকায় । কোরবানির ঈদের আগের রাতে (২০ জুলাই) ৮ টার দিকে হ্যদয স্টোর নামে একটি ডিপার্টমেন্টাল স্টোরে গিয়ে সিগারেট নিয়ে টাকা না দিয়ে চলে যাচ্ছিল স্বাধীন নামের উঠতি বয়সী এক সন্ত্রাসী ও চাঁদাবাজ । স্টোরের মালিক রাকিবুল ইসলাম প্রতিবাদ করলে স্বাধীন ঘটনাস্থল ত্যাগ করে চলে যায় । তবে কিছুক্ষন পরে সে ৫ সহযোগিকে নিয়ে এসে ডিপার্টমেন্টাল স্টোরের মালিক রাকিবুল ইসলাম (২৫ কে এলোপাথাড়ীভাবে কোপাতে থাকে।

খবর পেয়ে রাকিবের বাবা মিজানুর রহমান ছুটে এসে ছেলেকে বাঁচানোর চেষ্টা করলে সন্ত্রাসীরা তাকেও কুপিয়ে জখম করে ঘটনাস্থল ত্যাগ করে। এলাকাবাসি এরপর আহত দুজনকে জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দিলে ঈদের রাতেই মারা যায় আহত রাকিব । তার বাবা এখনও হাসপাতাল শয্যায় চিকিৎসা নিচ্ছে।
এলাকাবাসি জানিয়েছে রাকিবের ঘাতক স্বাধীন ও তার সহযোগিরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও উঠতি বয়সি চাঁদাবাজ। ত্রাস সৃষ্টির জন্য তারা কথায় কথায় যাকে তাকে ধরে কোপাকুপি করে ।

২য় ঘটনাটি ঘটেছে বগুড়া শহরতলীর পশ্চিমাংশের ফাঁপোর ইউনিয়নের হাটখোলা এলাকায় । মঙ্গলবার (২৭জুলাই ) দুপুরে একজনকে আটকে রেখে সন্ত্রাসীরা মারপিট করছে শুনতে পেয়ে তাকে ছাড়াতে যান ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোমিনুর রহমান রকি (৩২) । এই ঘটনায় ক্ষিপ্ত হয় সন্ত্রাসী চক্র । তারা রকিকে
খুন করার সিদ্ধান্ত নেয় ওই দিনই এবং বাস্তবায়ন করে রাতেই ।

মঙ্গলবার রাতে রকি স্থানীয় হাটখোলা মসজিদে এশার নামাজ আদায় করে একটি চায়ের স্টলের দিকে এগিয়ে যাওয়ার সময় উঠতি বয়সী ১৫/২০ জন সশস্ত্র সন্ত্রাসী তাকে ঘিরে ধরে এলাপাথাড়ীভাবে কোপাতে থাকে । এসময় সন্ত্রাসীদের ভয়ে ফাঁকা হয়ে যায় এলাকা । এক পর্যায়ে আহত রকি নিস্তেজ হয়ে পড়ে গেলে তারা বীরদর্পে এলাকা ত্যাগ করে ।

পরে লোকজন আহত রকিকে মেডিকেল কলেজ হাসপাতালে নিলেও চিকিৎসকরা রকিকে মৃত ঘোষনা করে। নিহত রকি ফাঁপোরের মন্ডলপাড়ার সিরাজুল ইসলামের ছেলে। ঘটনার খবর পেয়ে বগুড়া সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু সুফিয়ান সফিক ও সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ নিহত রকির পরিবারের সাথে দেখা করে তাদের শান্তনা দেন এবং ঘাতকদের দ্রæত গ্রেফতারের জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।
তারা বলেন , রকি আগামী ইউপি নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচনের প্রস্তুতি নিচ্ছিল। সে কারনেই পরিস্থিতির সুযোগ নিয়ে প্রতিপক্ষ তাকে পরিকল্পিতভাবে খুন করিয়ে নিতে পারে কিনা তা’ খতিয়ে দেখতে হবে পুলিশকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

২৪ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ