Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

তিউনিসিয়ার জনগণের পাশে থাকার ঘোষণা তুর্কি পররাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১০:৪৮ এএম

তিউনিসিয়ার প্রেসিডেন্ট কায়েস সাঈদ দেশটির প্রধানমন্ত্রীকে বরখাস্ত এবং পার্লামেন্ট স্থগিত করার কারণে উত্তর আফ্রিকার দেশটিতে তীব্র রাজনৈতিক সংকট দেখা দিয়েছে।এমন সময় দেশটির জনগণের পাশে থাকার ঘোষণা দিয়েছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার তিউনিসিয়ার সাম্প্রতিক সংকট নিয়ে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ওসমান জেরান্দির সঙ্গে টেলিফোনে আলাপ করেন। এ সময় কাভুসোগলু তিউনিসিয়ার জনগণের প্রতি তুরস্কের সমর্থনের কথা জানান। খবর আনাদোলুর।

টেলিফোন আলাপে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী তিউনিসিয়ায় স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেন।

এর আগে রোববার বিক্ষোভের মুখে তিউনিসিয়ার প্রধানমন্ত্রী হিচাম মেচিচিকে বরখাস্ত করে সংসদ স্থগিত ঘোষণা করেন প্রেসিডেন্ট কায়েস সাঈদ।

প্রেসিডেন্ট সাঈদ বলেন, তিউনিসিয়া এবং তার নাগরিকদের রক্ষার জন্য যে পদক্ষেপ প্রয়োজন ছিল সেটিই নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীকে বরখাস্ত করার পরিপ্রেক্ষিতে ইন্নাহদা পার্টি তিউনিসিয়ার প্রেসিডেন্ট কায়েস সাঈদের বিরুদ্ধে ‘অভ্যুত্থানের’ অভিযোগ আনেন। যদিও এ অভিযোগ প্রত্যাখ্যান করে দেশটিতে রাত্রিকালীন কারফিউ জারি করেছেন প্রেসিডেন্ট সাঈদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ