Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় ভারতে মারা গেছেন ৪ লাখ ২২ হাজার ২২ জন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১১:১৩ এএম

করোনাভাইরাস কোনভাবেই নিয়ন্ত্রণ করতে পারছে ভারত। এক দিনের ব্যবধানে ভারতে ফের বেড়েছে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা। ১৩২ দিন পর মঙ্গলবার দৈনিক সংক্রমণে সবচেয়ে কম রোগীর দেখা পাওয়ার পরদিনই দেশটিতে সেই সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৪৩ হাজার। এছাড়া এক লাফে দৈনিক মৃত্যুও আগের দিনের তুলনায় বেড়েছে অনেকটা।

অন্যদিকে গত একদিনে ভারতে সুস্থ হওয়া মানুষের তুলনায় ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন বেশি মানুষ। ফলে অল্প হলেও দেশটিতে ফের বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা।

বুধবার (২৮ জুলাই) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৬৫৪ জন মানুষ। অর্থাৎ আগের দিনের তুলনায় দেশটিতে নতুন সংক্রমিত রোগী সংখ্যা এক লাফে বেড়েছে প্রায় ১৪ হাজার। সর্বশেষ এই সংখ্যাসহ মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৪ লাখ ৮৪ হাজার ৬০৫ জনে।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৪০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় গত একদিনে মৃত্যু বেড়েছে ২২৫ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ২২ হাজার ২২ জন।

এদিকে দৈনিক সুস্থতা ও সংক্রমণের সংখ্যায় বুধবার সামনে এসেছে উল্টো চিত্র। অর্থাৎ ধারাবাহিকতা ভেঙে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হওয়া মানুষের তুলনায় ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন বেশি মানুষ। ফলে দেশটিতে ফের বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা।

গত একদিনে ভারতে সুস্থ হয়েছেন ৪১ হাজার ৬৭৮ জন। অন্যদিকে দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে ৪৩ হাজার। ফলে দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৯৯ হাজার ৪৩৬ জন। দেশটির মোট শনাক্ত রোগীর ১ দশমিক ২৭ শতাংশ বর্তমানে সক্রিয় রোগী। দেশটিতে সুস্থতার হার মঙ্গলবারের মতো বুধবারও রয়েছে ৯৭ দশমিক ৩৯ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ