Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আজ মুক্তি পাচ্ছে ফিচার ফিল্ম ‘‌সাহসিকা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১১:৪৬ এএম

নির্মাতা তানিম রহমান অংশু নির্মাণ করেছেন টিভি ফিচার ফিল্ম ‘সাহসিকা’। আহমেদ খান হীরক ও নাসিমুল হাসানের চিত্রনাট্যে নির্মিত টিভি ফিচার ফিল্মটি আজ (২৮ জুলাই) একযোগে মুক্তি পাবে দীপ্ত টিভি এবং ইউটিউব চ্যানেলে। ‘সাহসিকা’ দুপুর ২টায় প্রচার হবে টিভিতে, একই দিন রাত ৯টায় উন্মুক্ত হবে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে।

তানিম রহমান অংশু জানান, এটা টিভি ফিচার ফিল্ম, যা টিভি দর্শকদের জন্য তৈরি হলো। বর্তমান সময়ে আলোচিত ঘটনা থেকেই ছবিটি নির্মাণ হলো।

‘‌সাহসিকা’‌র গল্পে দেখা যাবে, কলেজপড়ুয়া ফারিয়ার প্রথম প্রেম মাহাদি। কিন্তু টিনএজ এ প্রেমে আঘাত লাগল তখনই, যখন মাহাদির কাছেই তাকে হতে হলো ধর্ষণের শিকার! প্রেম মুছে গেল... থেকে গেল গ্লানি। পরিবার থেকেই শুনতে হলো হাজারটা তিরস্কার, ঘটনাটা ধামাচাপা দিতে চাইলো আপন মানুষগুলোই। ওদিকে মাহাদির পক্ষ থেকেও আসলো হুমকি। আর পাঁচটা সাধারণ মেয়ের মতোই নিজেকে গুটিয়ে নিতে পারতো ফারিয়া। কিন্তু তা না করে বিচার চাইতে এগিয়ে এলো সাহসী ফারিয়া। আর সেই সাহসের সঙ্গী হলো পুলিশ অফিসার নাদিয়া এবং ব্যারিস্টার ফরিদ। আদালতের মঞ্চে চলল ন্যায়-অন্যায়ের আঘাত-পাল্টা-আঘাত! মাহাদির বিত্তের বিরুদ্ধে ফারিয়ার ন্যায়বিচারের লড়াইয়ে শেষ পর্যন্ত কে জিতবে? টানটান উত্তেজনা নিয়ে নির্মিত হচ্ছে টিভি ফিচার ফিল্মটি।

‘‌সাহসিকা’‌য় ফারিয়ার চরিত্রে অভিনয় করছেন তানজিন তিশা, আর মাহাদির চরিত্রে মনোজ প্রামাণিক। পুলিশ অফিসার নাদিয়ার চরিত্রে তারিন, ব্যারিস্টার ফরিদের চরিত্রে আশীষ খন্দকার এবং আসামি পক্ষের আইনজীবির চরিত্রে অভিনয় করেছেন মিথিলা।



 

Show all comments
  • Dadhack ২৮ জুলাই, ২০২১, ১২:৪৪ পিএম says : 1
    আল্লাহ সুবহানু ওয়া তা'আলা কুরআনে কঠিনভাবে আদেশ করেছেন মুসলিম মহিলাদের কে নজর নত রাখতে হবে এবং মুসলিম পুরুষদের কেউ নজর রাখতে হবে নত কেউ কারো দিকে বিনা প্রয়োজনে তাকাবে না . তাহলে কিভাবে একটা পুরুষ বেপর্দা বেগানা মহিলার দিকে তাকিয়ে থাকে এবং একটা মহিলা কিভাবে একটা বেগানা পুরুষের দিকে তাকিয়ে থাকে?????? আল্লাহ কি মানুষকে অভিনেত্রী ও অভিনেতা হওয়ার জন্য সৃষ্টি করেছিলেন ??? আল্লাহ আমাদেরকে কেবল তাঁরই ইবাদতের জন্য সৃষ্টি করেছিলেন এবং তিনি আমাদেরকে একটি বই [কুরআন] দিয়ে হেদায়েত করেছিলেন এবং তিনি মোহাম্মদকে [সঃ] প্রেরণ করেছিলেন পৃথিবীর সর্বকালের সেরা মানুষ যিনি খুব সরল পদ্ধতিতে [কোরআন] ব্যাখ্যা করেছিলেন যাতে প্রতিটি মানুষ বুঝতে পারে যে কিভাবে আল্লাহর আইন মেনে চলতে পারে. হে মুসলেম আপনি মারাত্মক পাপ করছেন এবং এই পাপগুলি ব্যক্তি, পারিবারিক জীবন, সমাজকে, সমগ্র দেশকে ধ্বংস করে দেয়: যারা আপনারা সিনেমা এবং নাটকের নায়ক নায়িকার অভিনয় করেন তারা আল্লাহর কাছে তওবা করেন না হলে সরাসরি জাহান্নামে যাবেন এবং যারা এইসব নাটক সিনেমা দেখেন তারা তওবা করেন না হলে আপনারাও জাহান্নামে যাবেন. আল্লাহ আমাদেরকে পরীক্ষা করার জন্য এই দুনিয়াতে পাঠিয়েছেন. কোন লোক পরীক্ষার হলে গান-বাজনা নাটক নাচানাচি করে না তারা পরীক্ষার খাতায় লিখতে থাকে পরীক্ষায় পাশ করার জন্য. (সূরা:7: Ayat: 33) "তাদেরকে বলুন:" আমার পালনকর্তা কেবল প্রকাশ্য বা গোপনীয়, অশ্লীল কাজ নিষিদ্ধ করেছেন" (সূরা:6: Ayat:151) "তাদেরকে বলুন (হে মুহাম্মদ!) 'এমনকি লজ্জাজনক বিষয়গুলির ধারে কাছেও যেয়ো না – এগুলি প্রকাশ্য বা গোপনীয় হোক" যারা ঈমানদারদের মধ্যে লজ্জাজনক বিষয় প্রচার করে. সূরা: ২৪:Ayat:১৯: “নিশ্চয় যারা যারা ঈমানদারদের মধ্যে লজ্জাজনক বিষয় প্রচার ও অশ্লীলতা ছড়িয়ে দিতে পছন্দ করে তাদের জন্য রয়েছে দুনিয়া ও আখেরাতে এক বেদনাদায়ক আযাবের শাস্তি। আল্লাহ জানেন, কিন্তু তোমরা জান না।” সূরা: ২৪:Ayat২১: "কুরআনের বিভিন্ন স্থানে আল্লাহ আমাদের শয়তানের পদক্ষেপ অনুসরণ না করার জন্য সতর্ক করেছেন:" শয়তান মানুষকে লজ্জাজনক কাজের জন্য উত্সাহিত করে এবং সর্বজনীনভাবে গৃহীত ভুল কাজ করতে উত্সাহিত করে(আল-মুনকার)" Surah:7:Ayat:28 ”আর যখন তারা কোনো অশ্লীল কাজ করে তখন বলে আমরা এতে আমাদের পূর্বপুরুষদেরকে পেয়েছি এবং আল্লাহ আমাদেরকে এর নির্দেশ দিয়েছেন, বল নিশ্চয়ই আল্লাহ অশ্লীল কাজের নির্দেশ দেন না তোমরা কি আল্লাহর ব্যাপারে এমন কিছু বলছ যা তোমরা জানো না” Surah:17:Ayat:32: “তোমরা অবৈধ যৌন সংযোগ এর ধারে-কাছে যেও না ওটা অশ্লীল ও নিকৃষ্ট আচরণ” সূরা: ২৪:Ayat২১: "কুরআনের বিভিন্ন স্থানে আল্লাহ আমাদের শয়তানের পদক্ষেপ অনুসরণ না করার জন্য সতর্ক করেছেন:" শয়তান মানুষকে লজ্জাজনক কাজের জন্য উত্সাহিত করে এবং সর্বজনীনভাবে গৃহীত ভুল কাজ করতে উত্সাহিত করে(আল-মুনকার)" Surah:7:Ayat:28 ”আর যখন তারা কোনো অশ্লীল কাজ করে তখন বলে আমরা এতে আমাদের পূর্বপুরুষদেরকে পেয়েছি এবং আল্লাহ আমাদেরকে এর নির্দেশ দিয়েছেন, বল নিশ্চয়ই আল্লাহ অশ্লীল কাজের নির্দেশ দেন না তোমরা কি আল্লাহর ব্যাপারে এমন কিছু বলছ যা তোমরা জানো না”
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ