Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কুষ্টিয়ায় ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ২২ জনের মৃত্যু

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:৩০ পিএম

করোনা ভয়াবহ রূপ নেওয়া কুষ্টিয়া জেলায় বেড়েই চলেছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৮ জন করোনা শনাক্ত ছিলেন, আর ৪ জনের করোনার উপসর্গ ছিলো। এদের মধ্যে শুধুমাত্র কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডেই মারা গেছে ১৯ জন। এছাড়াও ২৪ ঘন্টায় ৪৬৩টি নমুনা পরীক্ষায় আরো ২২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৯ শতাংশ। যা এযাবৎকালের সর্বোচ্চ হার।

নতুন রোগীর মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ১৫৭ জন, কুমারখালী উপজেলায় ৩ জন, দৌলতপুর উপজেলায় ৩০ জন, ভেড়ামারা উপজেলায় ১০ জন মিরপুর উপজেলা ১৯ জন ও খোকসা উপজেলায় ৮ জন রোগী শনাক্ত হয়েছে।

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা.আব্দুল মোমেন জানান, কুষ্টিয়া করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালে ২শ’ বেডের অনুকুলে করোনা ও এর উপসর্গ নিয়ে এখন ভর্তি আছে ১৮২ জন। এর মধ্যে করোনা শনাক্ত রোগীই ১৪১ জন। বাকীরা করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছেন। প্রায় ৭০ শতাংশ রোগীদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে। গত ৭ দিনেই কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ৯৩ জনের মৃত্যু হয়েছে এবং ১ হাজার ৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। পাচশ’ ছাড়িয়ে এ পর্যন্ত শুধুমাত্র করোনা আক্রান্ত ৫২৬ জনের মৃত্যু হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু

২১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ