Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

ইরানে কয়েকজন মোসাদ এজেন্ট আটক, অস্ত্র উদ্ধার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১:৫৪ পিএম

ইহুদিবাদী ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের কয়েকজন এজেন্টকে গ্রেপ্তার করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরানের গোয়েন্দা বাহিনীর সদস্যরা। এসব এজেন্ট ইরানের বিভিন্ন শহরে দাঙ্গা সৃষ্টি এবং সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার পরিকল্পনা নিয়েছিল।

ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের মহাপরিচালক জানান, ইসরাইলি এজেন্টদের আটকের পর তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার করা হয়। তিনি বলেন, মোসাদ এজেন্টদেরকে ইরানের পশ্চিম সীমান্ত এলাকা থেকে আটক করা হয়। ওই এলাকায় ইরানের গোয়েন্দা সংস্থা ও নিরাপত্তা বাহিনীর নজরদারি ছিল। তবে ঠিক কোথা থেকে এবং কতজনকে আটক করা হয়েছে তার সঠিক সংখ্যা জানান নি ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের এই কর্মকর্তা।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে পিস্তল, গ্রেনেড, উইনচেস্টার শটগান, কালাশনিকভ রাইফেল এবং প্রচুর পরিমাণ গুলি। গোয়েন্দা মন্ত্রণালয়ের মহাপরিচালক জানান, এসমস্ত অস্ত্রের কিছু কিছু দাঙ্গা সৃষ্টির কাজে ব্যবহার করা হয়েছে।

তিনি বলেন, মোসাদ এজেন্টরা এসমস্ত অস্ত্র ব্যবহার করে দেশের বিভিন্ন শহরে দাঙ্গা সৃষ্টি এবং গুপ্তহত্যা পরিচালনার পরিকল্পনা নিয়েছিল।

ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়েন এ শীর্ষ কর্মকর্তা আরো জানান, গত জুন মাসে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানের সময় ইহুদিবাদী ইসরাইল ইরানের বিভিন্ন অংশে অন্তর্ঘাতমূলক তৎপরতা পরিচালনার পরিকল্পনা নিয়েছিল কিন্তু তাদের সে পরিকল্পনা বাস্তবায়িত হতে পারে নি বরং ইসরাইলি নেটওয়ার্ককে নির্মূল করা হয়েছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • হাবীব ২৮ জুলাই, ২০২১, ৪:৫০ পিএম says : 0
    সারা বিশ্বে অিশান্তির মুলে মোসাদ
    Total Reply(0) Reply
  • গিয়াস উদ্দীন ফোরকান ২৮ জুলাই, ২০২১, ৪:৫১ পিএম says : 0
    সব দেশ থেকে এদেরকে বিতাড়িত করা উচিত
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম ২৮ জুলাই, ২০২১, ৪:৪৭ পিএম says : 0
    এদের মৃত্যুদন্ড দেয়া উচিত
    Total Reply(0) Reply
  • তুষার ২৮ জুলাই, ২০২১, ৪:৫০ পিএম says : 0
    এদের কাছ থেকে তথ্য নিয়ে বাকিদেরও আটক করা হোক
    Total Reply(0) Reply
  • Md310 Sadek ৩০ জুলাই, ২০২১, ৮:২৭ পিএম says : 0
    এরা যত দিন বাচবে, তত দিন এদের কঠিনশাস্তি দেওয়াউচিত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ