Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আধুনিক প্রযুক্তিনির্ভও শিক্ষায় শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে : চসিক মেয়র নাছির

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আধুনিক, প্রযুক্তিনির্ভর শিক্ষায় শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। গতকাল (বুধবার) নগরীর ছালেহ জহুর সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের বিদায়ী শিক্ষক, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। সিটি মেয়র বলেন, ইসলামবিরোধী অপশক্তি পবিত্র ইসলামকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসীদের মদদ জুগিয়ে যাচ্ছে। তিনি শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের এ বিষয়ে সজাগ থাকার আহ্বান জানান।
আ জ ম নাছির বলেন, সিটি কর্পোরেশন নগরীতে ৯০টি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করছে। এসব প্রতিষ্ঠানে বছরে প্রায় ৭০ হাজার শিক্ষার্থী অধ্যয়নের সুযোগ পাচ্ছে। নাগরিক স্বার্থে শিক্ষার আলোতে আলোকিত প্রজন্ম গড়ে তুলতে চসিক বছরে ৪২ কোটি টাকা ভর্তুকি দিয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তিনি শিক্ষা মন্ত্রণালয় থেকে সিটি কর্পোরেশনের শিক্ষা খাতে বরাদ্দ প্রত্যাশা করে বলেন, মন্ত্রণালয় আন্তরিক হলে চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষা ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে যেতে পারবে। মেয়র বলেন, আগামী ৩ অর্থবছরের মধ্যে চট্টগ্রামের আমূল পরিবর্তন ঘটবে। তিনি বলেন, চট্টগ্রাম হবে বাসোপযোগী, আধুনিক ও নৈসর্গিক নগরী।
২১ নং জামাল খান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চসিক শিক্ষা ও স্বাস্থ্যবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, বিদ্যালয় প্রতিষ্ঠাতার সন্তান ও পরিচালনা পরিষদ সদস্য মাহমুদুর রহমান, ২১ নং জামালখান ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবুল হাসেম বাবুল, বিদায়ী শিক্ষক অতুল কান্তি পাল, মিসেস জাকেরা বেগম, মিসেস ডেইজী বড়–য়া। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আকতার হোছাইন। পরে মেয়র কৃতী শিক্ষার্থী ও প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আধুনিক প্রযুক্তিনির্ভও শিক্ষায় শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে : চসিক মেয়র নাছির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ