Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে আজও ফেরিতে যাত্রী পারাপার হচ্ছে

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ৪:৪০ পিএম

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে কঠোর লকডাউনের ষষ্ঠ দিনে বুধবার ও ফেরিতে শত শত যাত্রী পারাপার হচ্ছে।দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শত শত যাত্রীরা সকাল থেকে ঢাকার উদ্দেশ্যে বাংলাবাজার ঘাটে আসেন। ঘাটে যাত্রী ভাড়া ২৫ টাকা দিয়ে সহজেই ফেরিতে উঠে যাচ্ছেন। তবে থ্রি হুইলার, ইজিবাইক, মোটরসাইকেল ছাড়া কোনো গণপরিবহন না চলার কারণে ঘাটে আসতে বিপাকে পড়তে হয়েছে যাত্রীদের।বুধবার সকালের দিকে প্রাইভেটকার, মাইক্রোবাসসহ অন্যান্য যানবাহন ফেরিতে পার করা হচ্ছে। একইভাবে শিমুলিয়া থেকে ছেড়ে আসা ফেরিতেও যাত্রীবাহী ছোট যানবাহনও ছিল। দুপুরের দিকে পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স, কাভার্ডভ্যান পার হতে দেখা গেছে। লকডাউনের কারনে লঞ্চসহ যাত্রী পরিসেবা নৌযান বন্ধ থাকায়,জরুরী পারাপারের জন্য চালু থাকা ফেরিতেই ভিড় করছেন।

বাংলাবাজার ঘাট ম্যানেজার সালাউদ্দিন মিয়া জানান, লডকাউনে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। তবে জরুরী পরিবহন পারাপারে ৭টি ফেরি চালু রাখা হয়েছে। ফেরিগুলো ঘাটে আসলে ঢাকাগামী যাত্রীরা ফেরিতে উঠে পরে। এছাড়া ঢাকা থেকে যাত্রীরা শিমুলিয়া ঘাট হয়ে দক্ষিন পশ্চিমঞ্চলের উদ্দেশে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিমুলিয়া ঘাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ