Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

হাতিয়ায় আ’লীগ দুই গ্রুপে পাল্টাপাল্টি হামলায় নিহত ১ আহত ১০

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

হাতিয়া (নোয়াখালী) সংবাদদাতা : হাতিয়া উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের দিনব্যাপী হামলা, লুটপাট, রাস্তা অবরোধ, গোলাগুলিতে সাবেক সংসদ সদস্য মো: আলী সমর্থক কামাল উদ্দিন নামের একজন নিহত হয়েছে। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা সদরস্থ পুরান কোর্ট ভবনে প্রতিপক্ষের হামলায় প্রেম লাল (৩০), মো: জসীম উদ্দিন ৪২-কে পিটিয়ে আহত করার ঘটনাকে কেন্দ্র করে পুলিশ পরিস্থিতি সামলাতে ব্যর্থ হওয়ায় তা আরো অবনতি হয় এবং কামাল উদ্দিন নামের একজনের মৃত্যুতে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।
হাতিয়া থানার ওসি মো: ওমর ফারুক জানান, দীর্ঘদিন ধরে চলমান দুই ভাগে বিভক্ত হাতিয়া আওয়ামী লীগের চলমান রাজনৈতিক প্রতিহিংসার জেরে বাড়িঘর লুটপাট, ভাঙচুর, গোলাগুলি, মারধর, মোটরসাইকেল নিয়ে যাওয়া প্রায় দিনের ঘটনা। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে সাবেক সংসদ সদস্য ওয়ালী উল্ল্যাহ সমর্থিত চরঈশ্বর ইউনিয়ন চেয়ারম্যান আবদুল আজাদের কিছু লোক পুরনো মামলায় কোর্টে হাজিরা দিতে এলে সাবেক সংসদ সদস্য মো: আলী সমর্থিত যুবলীগের কর্মীরা তাদের আহত করে। এর প্রতিবাদে চেয়ারম্যান আজাদের নেতৃত্বে তার কর্মীরা খাসেরহাট এলাকার প্রধান সড়কে গাছের গুঁড়ি দিয়ে ৩ ঘণ্টা অবরোধ করে রাখে এবং তার নেতৃত্বে শত শত লোক জড়ো হয়। এদিকে সন্ধ্যা ৭টায় চরঈশ্বর এলাকার মো: আলী সমর্থক রবীন্দ্র কুমারের নেতৃত্বে খাসেরহাট-বেড়া রোডে ঘরবাড়ি, দোকানপাট ভাঙচুর করে। এসময় আজাদ চেয়ারম্যানের নেতৃত্বে লোকজন তাদের ওপর পাল্টা হামলায় গোলাগুলিতে ব্যাপক সংঘর্ষ চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং দুই পক্ষকে দু’দিকে হটিয়ে দেয়। এ সময় খাসেরহাট মসজিদের পাশে গুলিবিদ্ধ একজনকে পুলিশ দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। মৃত কামাল উদ্দিনের পিতা বদিউল আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ