Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

লোহাগাড়ায় পুলিশের নামে প্রতারণার অভিযোগে যুবক গ্রেফতার

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ৫:২৭ পিএম

ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপারের নাম ভাঙিয়ে প্রতারণার অভিযোগে মোঃ নোমান (২০) নামে একজনকে গ্রেফতার করেছে লোহাগাড়া থানা পুলিশ। সে উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের চাকফিরানী দুর্লভের পাড়ার আবদুল কুদ্দুসের পুত্র।
মঙ্গলবার রাতে লোহাগাড়া থানা পুলিশে একটি টিম চুনতি বাজার থেকে তাকে গ্রেফতার করে।
এ সময় তার কাছ থেকে সিম ও মোবাইল সেট জব্দ করা হয়।

জানা গেছে, গত ১৯ জুলাই ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আব্লু কালাম আজাদের (গউ অতঅউ অতঅউ) নামে একটি ফেইক ফেইসবুক আইডি খুলে মোঃ নোমান। আইডিতে প্রোপাইল পিকচারে অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদের ছবি ব্যবহার করে। পরে ফেইসবুক আইডিতে তার ১৮ বছর বয়সী এইচএসসি পাস যোগ্যতা সম্পন্ন একজন কম্পিউটার অপারেটর লাগবে বলে পোস্ট দেয়। ফেইসবুক পোস্ট পেয়ে বড়হাতিয়ার রুদ্র পাড়ার অপু রুদ্রের পুত্র অসীম রুদ্র ওই ফেইসবুক ম্যাসেনজারে অডিও কল দেয়। তখন নোমান নিজেকে ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার বলে নিজেকে পরিচয় দেয়। এক পর্যায়ে বিকাশ নাম্বারে (০১৮৭২০২৫৪১৭) ৫৫৭৫ টাকা পাঠাতে বলে। টাকা দিতে তাকে বেশী চাপ প্রয়োগ করলে অসীম রুদ্রের সন্দেহ হলে বিষয়টি সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকারিয়া রহমান জিকুকে অবহিত করেন। সাতকানিয়া সার্কেল ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপারের সাথে কথা বললে ওই নামে তার কোন ফেইসবুক আইডি নেই বলে জানান।
লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, পুলিশের নাম ভাঙিয়ে প্রতারণা করার দায়ে নোমাকে আসামী করে লোহাগাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টায় তাকে গ্রেফতার করা হয়। বুধবার সকালে তাকে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

২৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন