Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাগর থেকে ১১ জেলে উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ৫:৪৮ পিএম

চট্টগ্রামের সন্দ্বীপে উত্তাল বঙ্গোপসাগর থেকে মাছ ধরার ট্রলারডুবির ঘটনায় ১১ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। মঙ্গলবার রাতে সন্দ্বীপের সারিকাইত চৌকাতলীর দক্ষিণে তিন নটিক্যাল মাইল দূর থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধার জেলেদের কোস্টগার্ডের সারিকাইত আউটপোস্টে এনে প্রাথমিক চিকিৎসা ও খাবার প্রদান করা হয়। বুধবার তাদের ট্রলার মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে। চট্টগ্রাম কোস্টগার্ডের কর্মকর্তারা জানান মঙ্গলবার ভোলার মনপুরা থেকে ১১ জেলে নিয়ে এফভি জিহাদ নামে একটি ট্রলার মাছ ধরার উদ্দেশে বঙ্গোপসাগরে রওনা দেয়। সন্ধ্যা ৭টার দিকে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর ট্রলারটি ভাসতে ভাসতে সারিকাইত চৌকাতলীর দক্ষিণে তিন নটিক্যাল মাইল দূরত্বে ডুবতে থাকে।

পাশে থাকা আরেকটি ট্রলার থেকে বিষয়টি কোস্টগার্ডের সারিকাইত আউটপোস্টে জানানো হয়। সঙ্গে সঙ্গে কোস্টগার্ডের একটি জাহাজ ঘটনাস্থল গিয়ে ১১ জেলেকে উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ