Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

মঠবাড়িয়ায় লঘুচাপ ও ভারী বর্ষণে থমকে গেছে জনজীবন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ৬:০৪ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে ২দিনের অব্যাহত ভারী বর্ষণে থমকে গেছে জনজীবন। উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌর শহরের নিম্নাঞ্চল ৩/৪ ফুট পানির নিচে তলিয়ে গেছে। নিম্নাঞ্চলের বাড়ি-ঘর তলিয়ে প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ পানি বন্দি হয়ে আছে। পানিতে তরিয়ে অসংখ্য পুকুর ঘেরের মাছ পানিতে ভেসে গেছে।

বিশেষ করে রাস্তা-ঘাট, বসত বাড়ি, পানিতে ডুবে থাকায় রান্না-বান্না করতে না পারায় অনাহারে ও অধ্যাহারে মানবেতর জীবন যাপন করছে অনেক মানুষ। ভারী বর্ষণে পৌর শহরের দক্ষিণ বন্দর, থানাপাড়া, মঠবাড়িয়া-মিরুখালী রোড ও মঠবাড়িয়া-তুষখালী রোড পানিতে তলিয়ে যাওয়ায় থমকে গেছে পৌর শহরের জনজীবন।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, ৪৫ হেক্টর জমির পুকুর ও ঘেরের মাছ পানিতে ভেসে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) বশির আহমেদ বলেন, ১১টি ইউনিয়নের চেয়ারম্যানদের নিজ নিজ এলাকার পানি বন্দি লোকদের নিকটস্থ আশ্রয় কেন্দ্র নিয়ে খাবারে ব্যবস্থা করার নির্দেশনা দেয়া হয়েছে।

পৌর মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস জানান, পৌর শহরের জলাবদ্ধতার নিরসনে তাৎক্ষনিক নির্বাহী প্রকৌশলী আবদুস সালেক এর নেতৃত্বে ৪/৫টি টিম কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিরোজপুর

২৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ