Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেবিদ্বারে শীঘ্রই চালু হচ্ছে ৩০ বেডের করোনা ইউনিট!

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ৬:১৮ পিএম

কুমিল্লার দেবিদ্বারে শীঘ্রই ৩০ বেডের করোনা ইউনিট চালু হচ্ছে। করোনা পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে কুমিল্লা-৪ (দেবিদ্বার) নির্বাচনী এলাকার এমপি রাজী মোহাম্মদ ফখরুল ওই করোনা ইউনিট চালু করার বিষয়টি ‘দৈনিক ইনকিলাবকে নিশ্চিত করেছেন। ইতিমধ্যে দেবিদ্বার সরকারি হাসপাতাল সংলগ্ন মাহবুব প্লাজায় প্রতিষ্ঠিত ‘আল ইসলাম হাসপাতাল’টি অন্যত্র স্থানান্তরিত হওয়ায় ওই ভবনটি খালি পড়ে আছে। এ ভবনটিতে করোনা ইউনিট চালু করার প্রস্তুতি চলছে।

এ বিষয়ে রাজী মোহাম্মদ ফখরুল এমপি দৈনিক ইনকিলাবকে বলেন, ইতিমধ্যে একটি ভবন মালিকের সাথে কথা হয়েছে। আমাদের করোনা বিশেষজ্ঞও আছে, কয়েকজন চিকিৎসক ও নার্সসহ জনবল বাড়ানো প্রয়োজন। তাছাড়া ৩টি অক্সিজেন কোম্পানীর সাথে কথা বলেছি। উন্নত মানের অক্সিজেন সিলিন্ডার খুঁজছি। অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা হলেই করোনা ইউনিট চালু করে দেব।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির দৈনিক ইনকিলাবকে বলেন, করোনা প্রভাব বৃদ্ধির শুরুতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিনতলা ভবনটি ৫ বেডের করোনা ইউনিট চালু করেছি। চলমান বৈশ্বিক করোনা মহামারীতে করোনার আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় ওই করোনা ইউনিটটি ১০ বেডে উন্নীত করেছি। তাতেও সংকুলান হচ্ছে না। প্রতিদিনই বেশ কিছু মূমূর্ষ রোগীকে কুমিল্লা বা ঢাকায় স্থানান্তরিত করতে হচ্ছে। অধিকাংশ রোগীদের হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা সেবা দিতে হচ্ছে। বিষয়টি এমপি মহোদয়কে অবহিত করার পর তিনি পাশ্ববর্তী ওই ভবনটিতে একটি করোনা ইউনিট চালু করার চেষ্টা করছেন। ভবনটিতে ৩০ বেডের করোনা ইউনিট করা যাবে। আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে আমিসহ ২২জন ও ৫টি উপস্বাস্থ্য কেন্দ্রে ৫জন সহ ২৭জন চিকিৎসক রয়েছেন। এদের মধ্যে ৯জন ডেপুটেশনে, ৬টি পদশুণ্য এবং একজন চিকিৎসক মাতৃকালীন ছুটিতে রয়েছেন। বাকী ১১জন এবং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের কয়েকজন চিকিৎসক নিয়ে করোনা রোগীসহ সাধারণ রোগীদের সেবা দিয়ে আসছি। এ মূহুর্তে আরো একটি করোনা ইউনিট বাড়ালে চিকিৎসক, জনবল ও অক্সিজেন সিলিন্ডারসহ কিছু যন্ত্রপাতি প্রয়োজন।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান দৈনিক ইনকিলাবকে বলেন, করোনা পরিস্থিতির উপর নির্ভর করেই আমরা ৩০ বেডের একটি নতুন করোনা ইউনিট চালু করার পরিকল্পনা হাতে নিয়েছি। এমপি মহোদয়, ডিসি স্যার ও সিভিল সার্জনের সাথে কথা বলেছি, খুব শীঘ্রই চালু করার চেষ্টা করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ