Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

ভারতের ভিসা পেতে ই-টোকেন লাগবে না নারীদের

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : ভারতের ভিসা পেতে আর পূর্ব সাক্ষাৎকারের তারিখ বা ই-টোকেন লাগবে না নারী ভ্রমণেচ্ছুদের। তাদের জন্য এমনই একটি স্কিম প্রবর্তন করা হচ্ছে। গতকাল বুধবার ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।
হাইকমিশনের পক্ষ থেকে বলা হয়, পরীক্ষামূলক স্কিমের আওতায় ই-টোকেন বা পূর্ব সাক্ষাৎকারের তারিখ ছাড়া নারী ভ্রমণেচ্ছুদের ভিসা দেয়া হবে। আগামী ৩ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত রাজধানীর গুলশান ১ এর ১৩৭ নম্বর সড়কের ১২ নম্বর বাড়ির ভিসা আবেদন কেন্দ্রে এ ভিসা দেয়া হবে। নারীরা ভারতে গমনেচ্ছু তাদের সঙ্গী পারিবারিক সদস্যদের পক্ষেও ভ্রমণ ভিসা আবেদন জমা দিতে পারবেন।
হাইকমিশন জানায়, আবেদনের সময় নারী আবেদনকারীর এবং ভিসাপ্রার্থী তার পরিবারের সদস্যদের বিমান টিকেট থাকতে হবে (যা প্রবেশের সময় দেখাতে হবে)। ভ্রমণের তারিখ অক্টোবর মাসেই হতে হবে, তবে ভিসা আবেদন কেন্দ্রে ভিসা আবেদন জমাদানের ৭ দিন পর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতের ভিসা পেতে ই-টোকেন লাগবে না নারীদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ