Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফিফার করোনা সহায়তার অর্থ পেয়েছে বাফুফে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ৮:১৩ পিএম

করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী অসহায় ফুটবলার ও ফেডারেশনগুলোকে আর্থিক সহায়তা দিচ্ছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। সেই তহবিল বাংলাদেশেও এসে পৌঁছেছে। এই তহবিল থেকেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ (বিসিএল), তৃতীয় বিভাগ লিগের ক্লাবগুলো, বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন, জেলা ফুটবল অ্যাসোসিয়েশন, নারী দল ও জাতীয় দলের মধ্যে অর্থ ভাগ করে দেয়া হবে। বুধবার এ তথ্য জানায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

করোনা সহায়তার সবচেয়ে বেশি ১ কোটি ২২ লাখ ৬০ হাজার টাকা দেয়া হবে দেশের নারী ফুটবলের বিভিন্ন দলকে। দ্বিতীয় সর্বোচ্চ ১ কোটি ১৯ লাখ টাকা পাবে বিপিএল, বিসিএল ও তৃতীয় বিভাগ লিগের ক্লাবগুলো। এর মধ্যে বিপিএলের ১৩ ক্লাব পাবে ৫ লাখ টাকা করে, বিসিএলের ১৩ ক্লাব পাবে ৩ লাখ টাকা করে এবং তৃতীয় বিভাগ লিগের ১৮ ক্লাব পাবে ১ লাখ টাকা করে। এ ছাড়াও প্রতিটি বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন এবং প্রতি জেলা ফুটবল অ্যাসোসিয়েশনকে দেয়া হবে ১ লাখ টাকা করে। জাতীয় ফুটবল দলের জন্য থাকবে ক্ষুদ্র একটা বরাদ্দ। তবে তা কত হতে পারে জানায়নি বাফুফে।

ফিফা থেকে করোনাভাইরাস (কোভিড-১৯) তহবিলের বাকি অর্থ আসলে তখন প্রথম ও দ্বিতীয় বিভাগের ক্লাবগুলোসহ অন্যান্যদের বণ্টন করে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৭ সেপ্টেম্বর, ২০২১
১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন