Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নিষেধাজ্ঞা অমান্য করে কারখানা চালু, জরিমানা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ৮:২৪ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গোপনে পোশাক কারখানা চালু রাখায় একটি কারখানা কর্তৃপক্ষকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।বুধবার আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের বুড়িরবাজার এলাকার ‘টেক্সট্রিম ফ্যাশন লিমিটেড’ কারখানায় এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক এসআই আল-আমিন জানান, করোনা ভাইরাসের কারণে সরকারি বিধিনিষেধের আওতায় পোশাক কারখানা বন্ধ ঘোষণা করা হলেও টেক্সট্রিম ফ্যাশন লিমিটেড’ নামের কারখানাটির উৎপাদন অব্যাহত রাখে। শতাধিক শ্রমিক দিয়ে জোর করে কাজ করানোয় এক শ্রমিক গোপনে ‘৯৯৯’ ফোন করে কারখানা খোলার বিষয়টি জানিয়ে দেয়।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কারখানা চালু দেখে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ দিলে তিনি কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন জানান, ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়েছি। পরে কারখানাটি সরকারি নির্দেশনা অমান্য করে উৎপাদন অব্যাহত রাখায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া যারা নিয়ম অমান্য করে যারা ঘর থেকে বের হচ্ছেন ও দোকানপাট চালু রাখার চেষ্টা করছেন তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ