Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

তবুও বেপরোয়া নমুনা পরীক্ষায় বাড়ছে ভিড়

করোনায় বেসামাল সিলেট

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:০১ এএম

করোনা অপ্রত্যাশিত ঝড়ে কাবু সিলেট। ঘরে ঘরে করোনার ভয়ানক বার্তা। এ প্রবণতা মারাত্মক আকার ধারণ করেছে মানুষের বেপরোয়া চলাফেরায়। প্রতিদিন শত শত মানুষ সংক্রমিত হিসেবে পরীক্ষায় শনাক্ত হচ্ছেন।
গতকালই সিলেটে শনাক্তের রেকর্ড সর্বোচ্চ ৭৩৬ জনে ঠেকেছে। এই অবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা জানতে নমুনা পরীক্ষা করাতে ভিড় বাড়ছে। নমুনা সংগ্রহের জন্য সরকারিভাবে নির্ধারিত স্থান শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল। সা¤প্রতিক সময়ে এ হাসপাতালে নমুনা প্রদানের জন্য মানুষের আনাগোনা অনেক বেড়েছে। নমুনা সংগ্রহের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়ে গেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এদিকে, সংক্রমণরোধে ১৪ দিনের কঠোর বিধিনিষেধের ৬ষ্ঠ দিন পার হয় গতকাল। লকডাউনের শুরুতে কয়েক দিন রাস্তাঘাটে জনসমাগম কম থাকলেও এখন যান ও জন চলাচল বাড়ছেই।

নগরীর জিন্দাবাজার পয়েন্টে গিয়ে দেখা গেছে, অযথা মানুষ ঘুরাফেরা করছে। কেউ কেউ বন্ধ দোকানের সামনে বন্ধুদের সাথে বসে আড্ডা দিচ্ছেন। এদের অনেকের মুখে নেই মাস্কও। নগরীর কাজল শাহ এলাকায় গিয়ে দেখা গেছে, গলির ভেতরে দোকানপাট খোলা। দোকানগুলোতে মানুষ অলস সময় পাড় করছে। উঠতি বয়সী ছেলে-মেয়েরা আড্ডা দিচ্ছে। আবার প্রধান সড়কেও অযথা মানুষ ঘুরাফেরা করতে দেখা গেছে। এছাড়া নগরীর সুরমা নদীর উপর কাজির বাজার তথা সেলফি ব্রিজে আড্ডাবাজী থামছে না।

পুলিশ সদস্যরা জানান, মানুষের চলাচল, যানবাহনের সংখ্যা কিছুটা বাড়লেও আমাদের চারদিকে চেকপোস্ট রয়েছে। অকারণে কারও বের হয়ে পার পাওয়ার সুযোগ নেই। আমরা কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে সরকারি নির্দেশ মোতাবেক কাজ করে যাচ্ছি। বৈধ কোনো কাগজ কিংবা পর্যাপ্ত কারণ ছাড়া বের হলেই আটক করছি। নিয়ম অমান্য করলে কোনো ছাড় নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন