Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

নঈম নিজামের পদত্যাগ এবং মাহফুজ আনামের বক্তব্য

সম্পাদক পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:০১ এএম

সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদকের পদ থেকে নঈম নিজামের পদত্যাগ করার সংবাদে বিস্ময় প্রকাশ করেছেন ডেইলি স্টার সম্পাদক ও সম্পাদক পরিষদ সভাপতি মাহফুজ আনাম। গতকাল মেইলে প্রেরিত এক বার্তায় বিস্ময় প্রকাশ করে বিবৃতি দেন। তিনি বলেন, ‘সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদকের পদ থেকে নঈম নিজামের পদত্যাগের সংবাদে আমি বিস্মিত ও মর্মাহত। মঙ্গলবার রাতে তিনি নিউ ইয়র্ক থেকে টেলিফোনে আমাকে বিষয়টি জানিয়েছিলেন। কিন্তু, তার পদত্যাগপত্র আমি এখনও পাইনি।
সম্পাদক পরিষদের সদস্যদের সঙ্গে আলোচনা সাপেক্ষে এ বিষয়ে পরিষদের অবস্থান জানানো হবে। উল্লেখ্য, সম্পাদক পরিষদের যেকোনো সিদ্ধান্ত সদস্যদের মধ্যে আলোচনা ও ঐক্যমতের ভিত্তিতেই নেওয়া হয়। কখনই এর ব্যত্যয় ঘটেনি।

আমি জোর দিয়ে বলতে চাই, তার সঙ্গে আমার কর্মক্ষেত্রের সম্পর্ক অত্যন্ত চমৎকার এবং পরিষদ পরিচালনার বিষয়ে তার সঙ্গে আমার কখনই কোনো মতানৈক্য হয়নি।’
এদিকে বাংলাদেশ প্রতিদিন ও দৈনিক কালের কণ্ঠের গতকালের সংখ্যায় নঈম নিজামের পদত্যাগের সংবাদ প্রকাশিত হয়। সংবাদে বলা হয়েছে, ‘ডেইলি স্টার সম্পাদক ও সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনামের গঠনতন্ত্রবিরোধী এবং অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদে সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদকের পদ থেকে মঙ্গলবাদ পদত্যাগ করেছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। পদত্যাগপত্রে তিনি বলেন, ‘উদ্ভূত কিছু পরিস্থিতির কারণে সম্পাদক পরিষদের সভাপতির সঙ্গে নীতিগত মনোভঙ্গি একমত না থাকার কারণে আমি সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’



 

Show all comments
  • সফিক আহমেদ ২৯ জুলাই, ২০২১, ২:৪১ এএম says : 0
    সমস্যাটা অন্য জায়গায় মনে হচ্ছে ...................
    Total Reply(0) Reply
  • গোলাম মোস্তফা ২৯ জুলাই, ২০২১, ২:৩৯ এএম says : 0
    দুজনই সম্মানিত মানুষ, আশা করি বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধান হবে।
    Total Reply(0) Reply
  • কামাল রাহী ২৯ জুলাই, ২০২১, ২:৪০ এএম says : 0
    এই ঘটনায় আসলে আমরাও বিস্মিত
    Total Reply(0) Reply
  • Sayed Hossain ২৯ জুলাই, ২০২১, ২:৪৫ এএম says : 0
    দেশে আরও কতকিছু দেখার বাকি আছে !
    Total Reply(0) Reply
  • Iftekher Md. Nabil ২৯ জুলাই, ২০২১, ২:৪৬ এএম says : 0
    হঠাৎ কি হলো?
    Total Reply(0) Reply
  • Zulfikar Rahman ২৯ জুলাই, ২০২১, ২:৪৭ এএম says : 0
    কে সঠিক তাই খুঁজে বের করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পাদক পরিষদ

১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন