Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

অবশেষে লেডেকির সোনার হাসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:০০ এএম

রিও ডি জেনিইরো অলিম্পিকস কেটি লেডেকি রাঙিয়েছিলেন দারুণ সাফল্যের রঙে। জিতেছিলেন চারটি সোনার পদক। এবার টোকিও অলিম্পিকসে বারবার সঙ্গী হচ্ছিল ব্যর্থতা। ভুলতে বসা সোনার পদক জয়ের স্বাদ শেষ পর্যন্ত পেলেন যুক্তরাষ্ট্রের এই তারকা সাঁতারু। গতকাল টোকিওর অ্যাকুয়াটিক সেন্টারে মেয়েদের ১৫০০ মিটার ফ্রিস্টাইলে ১৫ মিনিট ৩৭ দশমিক ৩৪ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন লেডেকি।

জয়ের আভাস অবশ্য আগেই দিয়েছিলেন ২৪ বছর বয়সী এই সাঁতারু। হিটে ১৫ মিনিট ৩৫ দশমিক ৩৫ সেকেন্ড টাইমিং নিয়ে গড়েছিলেন অলিম্পিক রেকর্ড। তবে মূল লড়াইয়ে সোনা জিতলেও এই ইভেন্টে নিজের গড়া বিশ্বরেকর্ডের ধারেকাছে যেতে পারেননি লেডেকি। ২০১৮ সালে ইন্ডিয়ানাপোলিসে প্রো সুইমিং সিরিজে ১৫ মিনিট ২০ দশমিক ৪৮ সেকেন্ড নিয়ে গড়েছিলেন রেকর্ডটি। টোকিওর পুলে এর আগে মেয়েদের ৪০০ ও ২০০ মিটার ফ্রিস্টাইলে ব্রাজিলে জেতা মুকুট আরিয়ার্ন টিটমাসের কাছে হারান লেডেকি।
ব্যক্তিগত ও দলীয় মিলিয়ে এটি নিয়ে অলিম্পিকে ষষ্ঠ সোনা জিতলেন লেডেকি। ২০১২ সালের লন্ডন অলিম্পিকে ৮০০ মিটার ফ্রিস্টাইলে পেয়েছিলেন প্রথম সেরা হওয়ার স্বাদ। রিও দে জেনেইরোতে জেতেন তিনটি ব্যক্তিগত ও একটি দলীয় ইভেন্টের সোনা।
১৫০০ মিটার ফ্রিস্টাইলের রুপাও পেয়েছে যুক্তরাষ্ট্র। ১৫ মিনিট ৪১.৪১ সেকেন্ড টাইমিং করে জিতেছেন এরিকা সুলিভান। জার্মানির জায়া কুহলা জিতেছেন ব্রোঞ্জ (১৫ মিনিট ৪২ দশমিক ৯১ সেকেন্ড)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেডেকির সোনার হাসি
আরও পড়ুন