Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

টিকা না নিলে পিএসসি পরীক্ষা নয়

৪১তম বিসিএস প্রিলির ফল হতে পারে আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:০০ এএম

মহামারি করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যেও জরুরি নিয়োগ কার্যক্রম চালু রাখছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। টিকা না নিলে পিএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে না। পিএসসির কোনো পদের প্রিলিমিনারি টেস্ট, লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে প্রত্যেক পরীক্ষার্থীকে বাধ্যতামূলক করোনার টিকা নিতে হবে।

গতকাল বুধবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (যুগ্ম-সচিব) নূর আহমদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, জরুরি নিয়োগ কার্যক্রম অক্ষুণœ রাখার স্বার্থে পিএসসি বিজ্ঞাপিত কোনো পদের প্রিলিমিনারি টেস্ট, লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে পরীক্ষার্থীদের কোভিড-১৯ টিকাগ্রহণ নিশ্চিত করার পরামর্শ দেওয়া হলো। পরীক্ষার্থীদের নিজ উদ্যোগে টিকা গ্রহণ নিশ্চিত করে এ সংক্রান্ত প্রমাণপত্র বা সনদপত্র সংগ্রহে রাখার কথা বলা হয়েছে। পরীক্ষার্থী, পরীক্ষক ও পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সবার স্বাস্থ্যসুরক্ষার লক্ষ্যে টিকা গ্রহণের বিষয়টি নিশ্চিত করার জন্য সবাইকে বিজ্ঞপ্তিতে অনুরোধ জানিয়েছে পিএসসি।

এদিকে আজ বৃহস্পতিবার ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। ইতোমধ্যে ফল তৈরির কাজ শেষ হয়েছে। পিএসসি’র চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, গতকাল বুধবার মন্ত্রিপরিষদ থেকে বিশেষ অনুমোদন দিয়ে পিএসসি’র সব কার্যক্রম চালিয়ে নেয়া হচ্ছে।

ইতোমধ্যে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল তৈরির কাজ শেষ হয়েছে। বর্তমান জরুরি অবস্থায় বিশেষ নিয়োগ কার্যক্রমগুলো অগ্রাধিকার দিয়ে শেষ করা হচ্ছে। দ্রæত সময়ের মধ্যে চিকিৎসক ও নার্স নিয়োগের জন্য সুপারিশ করা হবে। এর আগে গত জুন মাসে এ ফল প্রকাশের কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে চলতি সপ্তাহের মধ্যে প্রকাশ করতে চায় পিএসসি।

করোনার প্রকোপের কারণে একটি বড় সময় ধরে পিএসসির কার্যক্রম শিথিল ছিল। এজন্য এই ফল প্রকাশে বিলম্ব হয়েছে। চলতি মাসের মধ্যে ৪১তম বিসিএসের নির্বাচনী ফল প্রকাশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যেহেতু এ মাসের আর মাত্র একদিন বাকি রয়েছে। সে হিসেবে আজ তা প্রকাশ করা হতে পারে।

সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারের শূন্যপদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। চলতি বছরের ১৯ মার্চ আটটি বিভাগীয় শহরে একসঙ্গে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩২৩, সাধারণ ক্যাডারে ৬৪২, প্রফেশনাল ও টেকনিক্যাল ক্যাডারে ৬১৯, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসসি

৬ জুলাই, ২০২০
২৩ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন