Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

বাগে পেয়ে ভারতকে হারাল শ্রীলঙ্কা

দ্বিতীয় টি-টোয়েন্টি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৫:৫৯ এএম

 

কোভিড পজিটিভ ক্রুনাল পান্ডিয়ার সংস্পর্শে থাকায় ভারতের ৯ ক্রিকেটার ছিলেন আইসোলেশনে। এমন অবস্থায় একাদশ বানানো নিয়েই সমস্যায় পড়ে ভারত। অভিষেক করাতে হয় চারজনকে। বাধ্য হয়ে তাই মাত্র ৫ ব্যাটসম্যান আর ৬ বিশেষজ্ঞ বোলার নিয়ে খেলতে নেমে অবশ্য শেষ পর্যন্ত লড়াই করল তারা। শ্রীলঙ্কা জিতলেও লো স্কোরিং ম্যাচের ফয়সালা হয়েছে একদম শেষ ওভারে।

বুধবার রাতে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতকে ৪ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। আগে ব্যাট করে মাত্র ১৩২ রান করতে পেরেছিল ভারত। মন্থর উইকেটে মাত্র ২ বল আগে ওই রান পেরুতে পেরেছে স্বাগতিকরা। এই জয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ফিরেছে ১-১ সমতা।

টস হেরে ব্যাট করতে নেমে ভারত খুব বেশি রান তুলতে পারেনি স্কোরবোর্ডে। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান তুলতে পেরেছে তারা। মিডল অর্ডারে শক্তি হারিয়ে ফেলা ভারত এই রান তুলতে পারে প্রথম তিন ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান ও দেবদূত পাড়িক্কালের তিনটি ইনিংসে। সর্বোচ্চ ৪০ রান করেছেন ধাওয়ান। এই রান তিনি করেছেন ৪২ বলে ৫টি চারে। একটি করে ছয় ও চারে ২৩ বলে ২৯ রান করেছেন পাড়িক্কাল। আর একটি চারে ১৮ বলে ২১ রান গায়কোয়াড়ের।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৬৬ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। এরপরও অবশ্য দলকে জয়ের পথে রাখেন ধনাঞ্জয়া ডি সিলভা। একটি করে ছয় ও চারে ৩৪ বলে অপরাজিত ৪০ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি। ৩১ বলে শ্রীলঙ্কার পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেছেন মিনোদ ভানুকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক ক্রিকেট

১০ সেপ্টেম্বর, ২০২১
১০ সেপ্টেম্বর, ২০২১
৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন