Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ১০ হাজার ১১০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৯:৫১ এএম

আবারো বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। সাম্প্রতিক সময়ের তুলনায় করোনা মহামারির বিশ্বজুড়ে বাড়ছে এ রোগে আক্রান্ত ও মৃতের হার, আর তার সঙ্গে পাল্লা দিয়ে কমছে এ রোগে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠা ব্যক্তিদের সংখ্যা। মঙ্গলবার থেকে বুধবার- ২৪ ঘণ্টার পরিসংখ্যান এমন তথ্যই জানাচ্ছে।

মহামারি শুরুর পর থেকে বিশ্বে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠাদের সংখ্যা বিষয়ক হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, বুধবার বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ৩৬৯ জন এবং মারা গেছেন ১০ হাজার ১১০ জন। এছাড়া এই দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৩৪ হাজার ৮৩৫ জন ব্যক্তি।


আগের দিন মঙ্গলবার বিশ্বে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫ লাখ ৯৫ হাজার ২৯০ জন এবং মৃতের সংখ্যা ছিল ৯ হাজার ৫০৫ জন। ওই দিন করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ছিল ৪ লাখ ৫০ হাজার ৫০৫ জন।

অর্থাৎ, ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বজুড়ে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ৬২ হাজার ৭৯, মৃতের সংখ্যা বেড়েছে ৬০৫ এবং করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা কমেছে ৪৪ হাজার ৪০৪ জন।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, মঙ্গলবার থেকে বুধবার- ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্ত রোগী সবচেয়ে বেশি দেখা গেছে যুক্তরাষ্ট্রে, অন্যদিকে এ রোগে মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল ইন্দোনেশিয়া।

বুধবার যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ৪৯৬ জন এবং এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮৩ জন।

অন্যদিকে, করোনার এশীয় উপকেন্দ্র (এপিসেন্টার) হিসেবে পরিচিতি পাওয়া দেশ ইন্দোনেশিয়ায় বুধবার করোনায় মারা গেছেন ১ হাজার ৮২৪ জন, যা ছিল ওই দিন দৈনিক মৃত্যুর হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। পাশাপাশি, বুধবার দেশটিতে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪৭ হাজার ৭৯১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ