Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী

কক্সবাজারে বুধবারে ১৯২ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৯:৫৪ এএম

বুধবার (২৮ জুলাই) কক্সবাজার জেলার ৭ টি প্রতিষ্ঠানে ২ পদ্ধতিতে নমুনা টেস্ট করে মোট ১৯২ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।

তারমধ্যে, কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৬৫৮ জনের নমুনা টেস্ট করে ১২৬ জনের টেস্ট রিপোর্ট 'পজেটিভ' পাওয়া গেছে। বাকী ৫৩২ জনের নমুনা টেস্ট রিপোর্ট 'নেগেটিভ' আসে।
এছাড়া, সদর হাসপাতালে একইদিন ৯৬ জনের র্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ৩০ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ' শনাক্ত করা হয়। বাকী ৬৬ জনের টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১২৬ জন করোনা রোগীর মধ্যে ১ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া সকলেই কক্সবাজারের রোগী। এর মধ্যে, ১২ জন রোহিঙ্গা শরনার্থী। এছাড়া সদর উপজেলায় ৩৫ জন, উখিয়া উপজেলায় ২২ জন, টেকনাফ উপজেলায় ২৪ জন, চকরিয়া উপজেলায় ১৭ জন, পেকুয়া উপজেলায় ১০ জন এবং মহেশখালী উপজেলার ৫ জন রোগী রয়েছে।

র‍্যাপিড এন্টিজেনে শনাক্ত হওয়া ৩০ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার রোগী ২৮ জন, রামু উপজেলার রোগী ১ জন এবং উখিয়া উপজেলার রোগী ১ জন।

এছাড়া, একইদিন র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ জনের নমুনা টেস্ট করে ৬ জনের রিপোর্ট পজেটিভ শনাক্ত করা হয়। বাকি ১৪ জনের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে।

র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ জনের নমুনা টেস্ট করে ৪ জনের রিপোর্ট পজেটিভ শনাক্ত করা হয়। বাকি ১২ জনের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে।

র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৩ জনের নমুনা টেস্ট করে ৩ জনের রিপোর্ট পজেটিভ শনাক্ত করা বাকি ১০ জনের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে।

র‍্যাপিড এন্টিজেন পদ্ধতিতে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৫ জনের নমুনা টেস্ট করে ১৪ জনের রিপোর্ট পজেটিভ শনাক্ত করা হয়। বাকি ২১ জনের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে।

র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৮ জনের নমুনা টেস্ট করে ৯ জনের রিপোর্ট পজেটিভ শনাক্ত করা হয়। বাকি ১৯ জনের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে।

৭ টি প্রতিষ্ঠানে আজ ২৮ জুলাই পর্যন্ত শনাক্ত হওয়া রোগী সহ কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ১৭ হাজার ৪২৬ জন।

এদিকে, গত ২৬ জুলাই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলায় মৃত্যুবরণ করেছে ১৭৬ জন। তারমধ্যে, ২৭ জন রোহিঙ্গা শরনার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৩ সেপ্টেম্বর, ২০২১
২২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ