Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

পদক জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না : আ স ম রব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১০:০৪ এএম

করোনা মহামারি পরিস্থিতিতে সরকারিভাবে ওসমানী মিলনায়তনে গত (মঙ্গলবার) পদক প্রদান অনুষ্ঠান আয়োজনের সমালোচনা করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, পদক জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না।

গতকাল বুধবার (২৮ জুলাই) রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, পুলিশ-ম্যাজিস্ট্রেট দিয়ে যখন স্বাস্থ্যবিধি পালন নিশ্চিত করতে নাগরিকদের গ্রেফতার ও জেল-জরিমানা করা হচ্ছে, তখন পদক প্রদানের জন্য শারীরিক উপস্থিতি ও সমাবেশ অনুষ্ঠানের আয়োজন সরকারের করোনা নিয়ন্ত্রণের সব কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করছে। রব বলেন, করোনার ভয়াবহ বিস্তার এবং কঠোর লকডাউনের মধ্যে এই ধরনের অনুষ্ঠান শুধু মৃত্যুঝুঁকি নয় সরকার ঘোষিত লকডাউন পরিস্থিতির সঙ্গেও সাংঘর্ষিক। এর মাধ্যমে জনগণের কাছে ভুল বার্তা যাচ্ছে।

তিনি বলেন, করোনা মহামারিতে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। এই অবস্থায় ওসমানী মিলনায়তনে পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা কোনোক্রমেই সরকারের সুবিবেচনার বহিঃপ্রকাশ নয়। পদক কখনও জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না। জীবন সুরক্ষার প্রশ্নে যখন রাষ্ট্রীয় সব অনুষ্ঠান বাতিল করা হচ্ছে, সারাদেশে কঠোর লকডাউন পালন করা হচ্ছে তখন ‌‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ বা পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা কোনোক্রমেই রাষ্ট্রের জন্য অতীব জরুরি কাজ হতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসম রব


আরও
আরও পড়ুন