Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

বিদেশী সোস্যাল মিডিয়াতে তোলপাড় তিউনিশিয়া সঙ্কটে নিয়ে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১১:০৮ এএম

তিউনিশিয়ার রাজনৈতিক সঙ্কটকে কেন্দ্র করে সৌদি আরব ও আরব আমিরাতের সোস্যাল মিডিয়াতে তোলপাড় চলছে। বুধবার এমন সংবাদ দিয়েছে কাতারের গণমাধ্যম আল-জাজিরা।

রোববার তিউনিশিয়ার প্রেসিডেন্ট কাইস সাইয়েদ এমন নজিরবিহীনভাবে ওই পদক্ষেপগুলো নিলে টুইটারে একটি হ্যাসট্যাগ চালু করা হয়। ওই হ্যাসট্যাগে লেখা যে ‘তিউনিশিয়রা মুসলিম ব্রাদারহুডের বিরুদ্ধে বিদ্রোহ করেছে।’ মুসলিম ব্রাদারহুডকে সামনে এনে এ হ্যাসট্যাগ চালু করার প্রবণতা দেখা গেছে।

কিন্তু, এ বিষয়টি এখনো স্পষ্ট নয় কেন শুধুমাত্র মধ্যপ্রাচ্য অঞ্চলে কতগুলো সাধারণ মানুষের অভিমত নিয়ে টুইটারে এমন হ্যাসট্যাগ চালু করা হলো। আর যদি চালুও করা হয় এটা আসলে কাদের (কোন শাসক আর মহল) বক্তব্য। কোন মহলের ইঙ্গিতে এমন হ্যাসট্যাগ চালু করা হলো।

তবে বিশ্লেষকরা বলছেন যে মুসলিম ব্রাদারহুডবিরোধী নীতির কারণে সৌদি আরব ও আরব আমিরাতের রাষ্ট্রীয় কর্তৃপক্ষের ইঙ্গিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব প্রপাগান্ডা চালান হচ্ছে।
সূত্র : আল-জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিউনিসিয়া


আরও
আরও পড়ুন