Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

কুষ্টিয়ায় আরও ১১ জনের মৃত্যু

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১১:৪১ এএম

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ৯ জন ও উপসর্গ নিয়ে ২ জন মারা গেছেন। বুধবার (২৮ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন।
হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ২০১ জন। তাদের মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৫১ জন এবং ৫১ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন।
এদিকে নতুন ৫২২ জনের নমুনা পরীক্ষা করে ১৪৯ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভি শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪০ জনে। নতুন ১৪৯ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৫১ জনে।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৮ দশমিক ৫৪ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ১৪৯ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ৮৮ জন, দৌলতপুরের ২২ জন, ভেড়ামারার দুজন, মিরপুরের ২৯ জন ও খোকসার ৮ জন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৮৫ হাজার ৬১১ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮০ হাজার ৩৫৬ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৪৩৯ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২১৮ জন ও হোম আইসোলেশনে আছেন ৩ হাজার ২২১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন