Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

সুস্থ আছেন ‘তিন ডোজ’ টিকা পাওয়া সেই ওমর ফারুক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:৩০ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শেখ ফজিলাতুন্নেছা কনভেনশন সেন্টারে তিন ডোজ করোনার টিকা গ্রহণকারী দাবিদার নারায়ণগঞ্জের সেই আলোচিত যুবক ওমর ফারুক বর্তমানে বিএসএমএমইউ’র মেডিসিন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। সম্পূর্ণ সুস্থ আছেন। টিকা নেয়ার পর তার জ্বর, সর্দি, কাশি কিংবা অন্য কোনো সমস্যা দেখা দেয়নি।

ওমর ফারুক আদৌ টিকার তিন ডোজ নিয়েছেন কিনা তা খতিয়ে দেখতে মেডিসিন বিভাগের একজন অধ্যাপকের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বিএসএমএমইউ উপাচার্য এবং তিনি বৃহস্পতিবার সকালেও ওমর ফারুকের সঙ্গে কথা বলেছেন। তিন ডোজ টিকা নেয়ার কথা বললেও তার হাতে কোনো চিহ্ন নেই। সাধারণত এক ডোজ টিকা নিলেই সামান্য জ্বর, সর্দি কিংবা কাশি হতে পারে। কিন্তু তার ভাষ্য অনুযায়ী তিন ডোজ দিয়ে টিকা নেয়ার পরও তার কোনো ধরনের জ্বর-সর্দি-কাশি নেই। ওমর ফারুক নামের এই যুবক মানসিকভাবে বিকারগ্রস্ত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এ কারণে তিন সদস্যের কমিটিতে একজন মানসিক বিশেষজ্ঞ রয়েছেন।’

সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলে নারায়ণগঞ্জের বাসিন্দা ওমর ফারুক বিএসএমএমইউ কনভেনশন সেন্টারে টিকাদান কেন্দ্রে তিন-তিনবার টিকা নিয়েছেন বলে দাবি করে। এ ঘটনার পর সর্বত্র বেশ আলোচনা শুরু হয়। বিএসএমএমইউ কর্তৃপক্ষ বুধবার (২৮ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ওমর ফারুক নামের ওই যুবকের বক্তব্য সঠিক নয় বলে দাবি করে। এদিকে ওমর ফারুকের পরিবারের দাবি, তাদের সন্তান নিখোঁজ রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ