Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জিএসপি প্লাস স্ট্যাটাস ইস্যুতে ভারতীয় মিডিয়ার অপপ্রচার প্রত্যাখ্যান পাকিস্তানের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৪:২৪ পিএম

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী মঙ্গলবার ভারতীয় সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালের (এএনআই)করা পাকিস্তানের জিএসপি+ স্ট্যাটাস প্রত্যাহার নিয়ে একটি বিতর্কিত সংবাদকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন।এটিকে তিনি মনগড়া, ভিত্তিহীন এবং পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ধারাবাহিক অপপ্রচারের অংশ বলে আখ্যায়িত করেছেন। -এপিপি

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের প্রতিবেদনের বিষয়ে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে মুখপাত্রের বিবৃতিতে বলা হয়, বর্তমানে ইউরোপীয় সংসদ শরতের আগ পর্যন্ত গ্রীষ্মের অবকাশে রয়েছে এবং ২০২১ সালের এপ্রিল থেকে পাকিস্তানের বিষয়ে কোনও আলোচনা হয়নি। মুখপাত্র বলেন, পাকিস্তানের বিরুদ্ধে ভারতের বিভ্রান্তিমূলক অপপ্রচার সম্পর্কে সবাই জানেন এবং ইইউ ডিসিনফোল্যাব সহ স্বাধীন সংগঠনগুলো বিশ্বব্যাপী পাকিস্তান বিরোধী ভারতীয় প্রোপাগান্ডার বিষটি বিশ্বের অনেকেই অবহিত। মুখপাত্র বলেন, বিশ্বব্যাপী ভারতের এমন ভিত্তিহীন অপপ্রচার জানার পরেও ভারতীয় রাষ্ট্র এবং বিশেষ করে ভারতীয় গণমাধ্যম পাকিস্তানের বিরুদ্ধে ভিত্তিহীন গল্প করতে ব্যস্ত রয়েছে। সাম্প্রতিক ছড়ানো গুজবগুলো ভারতের ঘৃণ্য নীলনকশার আর একটি আলামত বলে তিনি যোগ করেন।

মুখপাত্র আরও বলেন, পাকিস্তান এবং ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) একাধিক সংলাপ পদ্ধতির মাধ্যমে ঘনিষ্ঠ ও উচ্চস্তরের সম্পৃক্ততা বজায় রেখেছে এবং জিএসপি প্লাস সম্পর্কিত ২টি আন্তর্জাতিক কনভেনশনের পূর্ণ বাস্তবায়নের জন্য পাকিস্তান প্রতিশ্রুতিবদ্ধ।পাকিস্তান জিএসপি প্লাসের তিনটি দ্বিবার্ষিক পর্যালোচনা সাফল্যের সাথে সম্পন্ন করেছে এবং চতুর্থ দ্বিবার্ষিক পর্যালোচনাও বর্তমানে চলছে বলে মুখপাত্র জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ