Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারে উপসর্গ ও করোনায় ভাই-বোন সহ ৫ জনের মৃত্যু : আক্রান্ত ৯১ জন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৪:২৭ পিএম

মৌলভীবাজারে করোনায় আক্রান্ত হয়ে একই পরিবারের আপন ভাই-বোন সহ ৪ জন ও উপসর্গ নিয়ে ১ জন সহ ৫ জনের মৃত্যু হয়েছে।
করোনায় মৃত্যুবরণকারীরা হলেন, শ্রীমঙ্গলের মির্জাপুর এলাকার একই পরিবারের ছোট ভাই বেনু ভট্টাচার্য্য (৬২) গত রাত সাড়ে ১২ টার দিকে মারা যান। ওই রাত ৪ টার দিকে বড় বোন শীলা ভট্টাচার্য (৭৫)। মারা যান। তারা করোনায় আক্রান্ত হলে সিলেটের একটি হাসাপাতালে আইসিইউতে ৭ দিন ছিলেন। অবস্থার কোন উন্নতি না হওয়ায় ২৮ জুলাই সন্ধ্যায় বাড়ি ফিরেন। মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। করোনা উপসর্গ নিয়েভোর ৫টায় শ্রীমঙ্গলের সিরাজনগর গ্রামের আলেয় খাতুন (৩৫) ও সকাল সাড়ে ৭টায় করোনায় রাজনগর উপজেলার সাকেরা চা বাগান এলাকার মিনতি দেব (৬০) মারা যান।
এদিকে ভোর সাড়ে ৬টায় কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের দক্ষিণভাগ এলাকার জয়নাল মিয়া (৪৩) করোনায় সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা শনাক্ত হয়েছেন আরও ৯১ জন। সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজার জেলার ১৯৯ জনের নমুনা পরীক্ষায় পাঠালে ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৫ দশমিক ৭৩ শতাংশ।
বৃহস্পতিবার ২৯ জুলাই সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
নতুন শনাক্ত ৯১ জনের মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের ৯ জন, জুড়ীর ৫ জন, শ্রীমঙ্গলের ১৮ জন, কমলগঞ্জের ৭ জন, বড়লেখার ২৮ জন, কুলাউড়ার ২০ জন, রাজনগরের ৪ জন। এ নিয়ে জেলায় ৫ হাজার ১৯৮ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।
জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, গত ২৪ ঘন্টায় ১৯৯ টি নমুনা পরীক্ষায় পাঠালে ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার ৪৫.৭৩ শতাংশ। এ পর্যন্ত জেলায় ৫,১৯৮ জনের শরিরে করোনা সনাক্ত হয়। সুস্থ হয়েছেন ৩,৫৮৩ জন। হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৭ জন।
সরকারী হিসেবে করোনায় আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করেন ৫৬ জন। তবে করোনায় আক্রান্ত মৃত্যুবরণকারী পরিবারের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধি থেকে প্রাপ্ত তথ্যে বে-সরকাররি হিসেবে জেলার বাহিরে চিকিৎসা নিতে গিয়ে মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৭ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ