Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অব্যবস্থাপনার কারণে মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে

খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৬:৪৭ পিএম

খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার বেড়েই চলছে। দিনের পর দিন লকডাউন দিয়েও কোন কাজ হচ্ছে না। এর মধ্যে যুক্ত হয়েছে ডেঙ্গুর প্রকোপ। হাসপাতালগুলোতে আইসিইউ এবং অক্সিজেন সঙ্কট মারাত্মক আকার ধারণ করেছে। প্রয়োজনীয় প্রস্তুতির অভাব ও অব্যবস্থাপনার কারণে মানুষ যথাযথ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। সরকারকে যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। আর করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্তির জন্য আল্লাহর সাহায্য চাইতে হবে। বেশি বেশি তাওবাহ-ইস্তিগফার করতে হবে। একই সাথে সবাইকে স্বাস্থ্য বিধি পরিপালনে সতর্ক হতে হবে। লকডাউনে ক্ষতিগ্রস্ত সীমিত আয়ের মানুষের জন্য সরকারের পক্ষ থেকে দীর্ঘ মেয়াদি খাদ্য সহায়তা কর্মসূচি চালু করতে হবে। সমাজের সামর্থবানদেরকেও দুর্দশাগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে হবে। খেলাফত মজলিসের কেন্দ্রী নির্বাহী পরিষদের ভার্চুয়াল বৈঠকের উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরসহ গ্রেফতারকৃত উলামায়ে কেরাম ও নেতৃবৃন্দের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি জানান।

আজ বিকেল ৩টায় জুম এ্যাপে আমীর মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে সংগঠনের নায়েবে আমীর, যুগ্মমহাসচিব, সম্পাদকমন্ডলী ও নির্বাহী পরিষদের সদস্যগণ সংযুক্ত ছিলেন। বৈঠকে ক্রমবর্ধমান করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্তির জন্য ও গত মঙ্গলবার মৃত্যুবরণকারী শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নূরুজ্জামান চৌধুরী ও কোভিড-১৯-এ মৃত্যুবরণকারীদের মাগফিরাত কামনা করে ও আক্রান্ত সকলের আশু আরোগ্য কমানা করে বিশেষ দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ