Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রংপুরে আরও ১১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৪৮ জন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৬:৫৩ পিএম

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৭৪৮ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৮ দশমিক ৬৩ শতাংশ।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রংপুরে ৩ জন, দিনাজপুরে ৩ জন, কুড়িগ্রামে ২ জনসহ লালমনিরহাট, গাইবান্ধা ও ঠাকুরগাঁওয়ে ১ জন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় বিভাগে ২ হাজার ৬১৩ জনের নমুনা পরীক্ষা করে মোট ৭৪৮ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে রংপুরে ১৭৬ জন, কুড়িগ্রামে ৮১ জন, গাইবান্ধায় ৭০ জন, নীলফামারীতে ৫৯ জন, লালমনিরহাটে ২৫ জন, দিনাজপুরে ১৮০ জন, ঠাকুরগাঁওয়ে ৮০ জন এবং পঞ্চগড়ে ৭৭ জন।

করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট মৃত ৮৯৩ জনের মধ্যে রংপুরে ১৯২ জন, নীলফামারীতে ৬৪ জন, লালমনিরহাটে ৫৪ জন, কুড়িগ্রামে ৫১ জন, গাইবান্ধায় ৪২ জন, দিনাজপুরে ২৬৫ জন, ঠাকুরগাঁওয়ে ১৭১ এবং পঞ্চগড়ে ৫৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬০৪ জন।

বিভাগের আট জেলায় এ পর্যন্ত মোট শনাক্তকৃত ৪২ হাজার ৯৮৬ জন করোনা রোগীর মধ্যে রংপুরে ৯ হাজার ৪৫৫ জন, গাইবান্ধায় ৩ হাজার ৬৭৬ জন, নীলফামারীতে ৩ হাজার ৪২৭ জন, কুড়িগ্রামে ৩ হাজার ৩৩২ জন, লালমনিরহাটে ২ হাজার ১৬৬ জন, দিনাজপুরে ১২ হাজার ৪৪৬ জন, ঠাকুরগাঁওয়ে ৫ হাজার ৮৯৬ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ৫৮৮ জন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ১৩ হাজার ২১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ