Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাবেক একান্ত সচিব ড. সৈয়দ আবদুস সামাদের দাফন সম্পন্ন

গফরগাঁও উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৭:২৩ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সচিব এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক মুখ্যসচিব ও বিনিয়োগ বোর্ডের সাবেক চেয়ারম্যান (মন্ত্রী পদমর্যাদা) বীর মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আবদুস সামাদ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গত বুধবার (২৮ জুলাই) বিকাল ৪টা ৫০ মিনিটে রাজধানীর বারিধারায় নিজ বাড়িতে তিনি মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি পরিবার-পরিজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ বৃহস্পতিবার (২৯ জুলাই ) তার নিজ গ্রাম ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার ভাষা শহীদ জব্বারের জন্মস্থান রাওনা ইউনিয়নের দিঘা গ্রামে তার নিজ বাড়িতে ২টা ৩০মিঃ জানাষার শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয় । এর আগে মরহুমকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেয়া হয় । মরহুমের জানায়ায় অংশ নেন ময়মনসিংহ-১০(গফরগাঁও) আসনের জাতীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপি , ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ এনামুল হক , উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফ উদ্দিন (বাদল) ,গফরগাঁও উপজেলা নির্বাহী অফিসার মোঃ তাজুল ইসলাম , রাজনৈতিক দলের নেতা-কর্মী. জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনতা শরিক হন ।

ড. সৈয়দ আবদুস সামাদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় তিনি বলেন, সাবেক সিএসপি সৈয়দ আবদুস সামাদ রাঙামাটির এডিসি থাকা অবস্থায় পাকিস্থানি পক্ষ ত্যাগ করে মুজিবনগর সরকারে যোগদান করেন। ভারতের সঙ্গে গঙ্গা পানি চুক্তি এবং পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তি স্থাপনে ড. সামাদ অবদান রেখেছেন। তিনি ছিলেন অত্যন্ত সৎ, দক্ষ, সাহসী এবং কর্তব্যপরায়ণ একজন সরকারি কর্মকর্তা। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সাবেক মুখ্যসচিব বীর মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আবদুস সামাদের মৃত্যুতে শোক জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়-সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম , ময়মনসিংহ- (১০) গফরগাঁও আসনের জাতীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপি , ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ এনামুল হক , উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফ উদ্দিন (বাদল) ও গফরগাঁও উপজেলা নির্বাহী অফিসার মোঃ তাজুল ইসলাম প্রমুখ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন

১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ