Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিলেটে করোনার টিকা নিবন্ধন বন্ধ

টিকার গ্রহণের অপেক্ষায় নিবন্ধিত ৩৬ হাজার মানুষ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৮:৩৩ পিএম

করোনাভাইরাসের টিকা নিবন্ধন বন্ধ রয়েছে সিলেটে। আগামী ১২ আগস্ট পর্যন্ত টিকার নিবন্ধন থাকবে বন্ধ। এরপর থেকে আবারও টিকা নিবন্ধন শুরু হবে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় সিলেটের কর্মকর্তারা। তারা বলছেন, সিলেটে প্রায় ৩৬ হাজারের মতো মানুষ নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করে টিকা নেওয়ার জন্য অপেক্ষায় রয়েছেন। এখন টিকা দেওয়া হচ্ছে তাদের । প্রতিদিন সিলেট সিটি কর্পোরেশন এলাকার দুই কেন্দ্রে প্রায় ১ হাজার ২০০ জনের মতো টিকা দেওয়া হচ্ছে মানুষকে। এদিকে, সর্বশেষ আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স কেন্দ্রে টিকার প্রথম ডোজ নিয়েছেন ২ হাজার ৬৮৩ জন। আর এই দুই কেন্দ্রে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ২১৩ জন।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, পুলিশ লাইন্স হাসপাতালের দুই বুথে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৬০ জন। এর মধ্যে পুরুষ ৩৮১ জন আর ১৭৯ জন নারী। আর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৮টি বুথে ২ হাজার ১২৩ জন করোনার প্রথম ডোজের টিকা নিয়েছেন। এর মধ্যে পুরুষ ১ হাজার ৩১৪ জন আর ৮০৯ জন নারী। সবাইকে টিকা দেওয়া হয়েছে মডার্নার।

তিনি আরও বলেন, ২১৩ জন নিয়েছেন দ্বিতীয় ডোজের টিকা। এর মধ্যে পুরুষ ১১৩ জন আর ১০০ জন নারী। তাদের দেওয়া হয়েছে সিনোফার্মার টিকা। এর আগে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সিলেটে শুরু হয় টিকাদান। প্রথমদিকে সিলেটে টিকা নেওয়ার জন্য মানুষের আগ্রহ কম থাকলেও এখন অতি উৎসাহী ভাবে রয়েছে মানুষ। বর্তমানে সিলেটের দুই কেন্দ্রে প্রতিদিনই টিকা গ্রহীতার ভিড় বাড়ছে। এছাড়া করোনাভাইরাসের উর্ধমূখী সংক্রমণের কারণে সরকারও টিকা নেওয়ার জন্য উৎসাহিত করছে মানুষকে। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স ২৫ নির্ধারণ করেছে সরকার। সেই মতে সুরক্ষা প্ল্যাটফর্ম ও অ্যাপের মাধ্যমে চলছে নিবন্ধন। তবে নিবন্ধন শুরু হলেও সিলেট থেকে নিবন্ধন না হওয়ায় টিকা নেওয়ার জন্য অপেক্ষা বাড়ছে আগ্রহীদের। তবে বিভাগীয় কার্যালয় (স্বাস্থ্য) সিলেটের পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, আগামী ৭ আগস্ট থেকে শুরু হবে টিকার ক্যাম্পেইন। সেজন্য বর্তমানে টিকার নিবন্ধন বন্ধ রয়েছে সিলেটে। এছাড়া সিলেটের ৩৬ হাজারের মতো মানুষ নিবন্ধন করে টিকা নেওয়ার জন্য করছেন অপেক্ষা। সেজন্য আগে টিকা দেওয়ার প্রক্রিয়া চলছে তাদেরকে। তবে আগামী ১২ আগস্ট থেকে আবারও নিবন্ধন শুরু হবে সিলেটে। তখন সবাই করতে পারবেন নিবন্ধন। এদিকে সর্বশেষ ২৪ ঘণ্টায় সিলেটে করোনায় প্রাণহানি হয়েছে আরও ১২ জনের। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬৭ জনে। বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৬৬০ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ