Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপহরণের চার দিন পর শিশুকে উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

সাভার মডেল থানাধীন এলাকা থেকে ১১ বছর বয়সী এক শিশুকে অপহরণের চার দিন পর উদ্ধার করল র‌্যাব। এ সময় অপহরণের সঙ্গে জড়িত মো. মোছাদ্দেক আলমকে গ্রেফতার করেছে র‌্যাব।

গতকাল র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি জিয়াউর রহমান বলেন, গত মঙ্গলবার একটি সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমরা জানতে পারি, গত ২৪ জুলাই সাভার মডেল থানাধীন এলাকা থেকে বেলা ১১টায় স্বপ্না খাতুন (১১) নামে এক শিশুকে অপহরণ করা হয়।

ঘটনার দুই দিন পর অপহরকারী চক্র মোবাইল ফোনে শিশুটির মা বাবার কাছে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে অপহৃত শিশুকে মেরে ফেলার হুমকিও দেয় চক্রটি।

তিনি বলেন, ঘটনার পর থেকেই এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে দেয় র‌্যাব। তদন্তের এক পর্যায়ে শিশুটির ও অপহরণকারীর সন্ধান পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি দল গত বুধবার আভিযানিক দল ঢাকা জেলার বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান পরিচালনা করে সাভার মডেল থানাধীন এলাকায় অপহৃত শিশু স্বপ্না খাতুনকে উদ্ধার করে। এ সময় অপহরণকারীকেও গ্রেফতার করে র‌্যাব।

তিনি আরও বলেন, অপহরণকারীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে শিশুটিকে গত শনিবার সাভার মডেল থানাধীন পলো মার্কেটের সামনে থেকে অপহরণ করে। পরে সে শিশুটিকে ট্রাকে করে দিনাজপুর জেলার বিরামপুর থানার ভিন্ন ভিন্ন স্থানে নিয়ে আটকে রাখে। এ সময় সে শিশুটির বাবা মার কাছে টাকা দাবি করে। এরপর সে শিশুটিকে নিয়ে ট্রাকে করে সাভার এলাকায় চলে আসে। গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ