Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

২০০ মে. টন অক্সিজেন আমদানি

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

বেনাপোল বন্দর দিয়ে সড়ক পথে গতকাল বৃহস্পতিবার বিকেলে জরুরি সেবার অংশ হিসেবে ১২ ট্যাংকারে করে ২০০ মে. টন অক্সিজেন আমদানি করা হয়েছে। কাস্টমস কমিশনার আজিজুর রহমান নিজে ভারতীয় কাস্টমস ও বন্দরের সাথে যোগাযোগ করে রেলের পাশাপাশি সড়কপথে অক্সিজেন আমদানির ব্যবস্থা করেছেন।

ভারত থেকে সড়ক পথে বেনাপোল স্থলবন্দরে ১৬ ট্যাংকার অক্সিজেন আমদানি হয়। জরুরি খালাশের জন্য ট্যাংকারগুলো বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে রাখা হয়। আমদানিকারক প্রতিষ্ঠান লিন্ডে বাংলাদেশ লি., পিওর বিডি লি., ও স্টেকটা বাংলাদেশ লি. অক্সিজেন আমদানি করেন।

দেশে অক্সিজেনের ব্যাপক সঙ্কট দেখা দেয়ায় বেনাপোল বন্দর দিয়ে রেলপথে অক্সিজেন এক্সপ্রেসের মাধ্যমে এ পর্যন্ত ৬০০ মে.টন তরল অক্সিজেন আমদানি করা হয়। আজ শুক্রবার ভারতের টাটা নগর থেকে রেল যোগে আরও ২০০ মে: টন তরল অক্সিজেন বাংলাদেশে আসবে। দেশে মহামারি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অক্সিজেনের চাহিদাও বেড়ে যায় দেশে। বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার আজিজুর রহমান জানান, দেশে অক্সিজেনের চাহিদা বেড়ে যাওয়ায় রেলপথ ও সড়কপথে অক্সিজেন আমদানি বেড়ে গেছে। আমদানিকারকরা যাতে দ্রুত অক্সিজেন খালাস নিতে পারেন সেজন্য কাস্টমস ও বন্দর কর্মকর্তারা মাঠ পর্যায়ে সার্বক্ষণিক কাজ করছেন। অক্সিজেন আমদানির সাথে সাথে তা দ্রুত খালাশ দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০০ মে. টন অক্সিজেন আমদানি
আরও পড়ুন