Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

দুটি রাজনৈতিক দলের কার্যালয় উচ্ছেদ

ডিএসসিসির অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৮ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। অভিযানে মশার লার্ভা পাওয়ায় ২৫ নির্মাণাধীন ভবন ও বাসা-বাড়িকে ১ লক্ষ ১৮ হাজার টাকা জরিমানা করেছে। এছাড়াও আরেকটি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে শ্যামপুর দুটি রাজনৈতিক দলের স্থানীয় কার্যালয়সহ ৪টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে।

গতকাল দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ভ্রাম্যমাণ আদালতসমূহ ২৩৫টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন এবং মোট ১৫টি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়িতে মশার লার্ভা পাওয়ায় ১৫টি মামলা দায়েরের মাধ্যমে সর্বমোট ১ লক্ষ ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেন।

শ্যামপুরে অগ্রণী ব্যাংক এর বিপরীত পাশে অবৈধ দখলের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা। অভিযান প্রসঙ্গে তানজিলা কবির ত্রপা বলেন, করপোরেশনের জায়গা দখল করে তার উপর দুটি রাজনৈতিক দলের স্থানীয় কার্যালয় প্রতিষ্ঠা করা হয়। এছাড়াও সেখানে চারটি অর্ধ-পাকা দোকানও নির্মাণ করা হয়। অভিযানে সেসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ