Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে গ্রেফতার ৫৬৮

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

লকডাউন অমান্য করে রাজধানীর বিভিন্ন জায়গায় ঘোরাফেরার অভিযোগে ৫৬৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ। গতকাল সন্ধ্যায় ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখার ডিসি ফারুক হোসেন জানান, অপ্রয়োজনে ঘোরাফেরা ও স্বাস্থ্যবিধি অমান্য করায় ৫৬৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া মোবাইল কোর্টে ২০৬ জনকে তিন লাখ ৪০ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে, ডিএমপি ট্রাফিক বিভাগ ৪৩১টি গাড়িকে ৯ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে।

এদিকে, একইদিন দেশব্যাপী লকডাউন অমান্য করে বাইরে বের হওয়ার কারণে ৯৯ জনকে জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ১৯টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ ৭ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, দেশব্যাপী র‌্যাবের ১৭৯টি টহল ও ১৮২টি চেকপোস্ট পরিচালিত হয়। র‌্যাব জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

তিনি আরো বলেন, বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনতামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান রয়েছে। বিধিনিষেধ কার্যকর করতে নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট। স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে চার হাজারের বেশি মাস্ক বিতরণ এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয় র‌্যাবের পক্ষ থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার ৫৬৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ