Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

করোনায় জেরবার ভারতকে শ্রীলঙ্কার ধাক্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

লো-স্কোরিং ম্যাচে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতকে চার উইকেটে হারিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। গতপরশু রাতের এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা এনেছেন ধনাঞ্জয়া ডি সিলভা-ওয়ানিন্দু হাসারাঙ্গারা। পরশু ভারতীয় অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়ার করোনা পজিটিভের পর স্থগিত করা হয়েছিল দ্বিতীয় টি-টোয়েন্টি। সেই ধাক্কা সামলে না উঠতেই শ্রীলঙ্কার কাছে হারল ভারত।
পরশু স্থগিত ম্যাচটি হয়েছে এক দিন পরেই। করোনা পজিটিভ হওয়া পান্ডিয়ার সংস্পর্শে থাকায় এই ম্যাচে খেলতে পারেননি দুই পান্ডিয়া ভাইসহ পৃথ্বী শ, সূর্যকুমার যাদব, ঈশান কিষানরা। করোনার ধাক্কায় এদিন চার নতুন মুখ নিয়ে মাঠে নামে ভারত। অভিষেক হয়েছে বাঁহাতি ব্যাটসম্যান দেবদূত পাড়িক্কাল, ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়, বাঁহাতি ব্যাটসম্যান নিতীশ রানা ও বাঁহাতি পেসার চেতন সাকারিয়ার।
বিরাট কোহলি-রোহিত শর্মাদের ছাড়া দুর্বল ভারত করোনা ধাক্কায় আরও দুর্বল হয়ে পড়লেও ছাড় দেয়নি শ্রীলঙ্কাকে। এই ম্যাচ জিততেও ঘাম ছুটে গেছে স্বাগতিক শ্রীলঙ্কার। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান তোলে ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেছেন অধিনায়ক শিখর ধাওয়ান। শ্রীলঙ্কান অফ স্পিনার আকিলা ধনাঞ্জয়া ২৯ রানে দুই উইকেট নেন।
১৩৩ লক্ষ্য তাড়া করতে নেমে সুবিধা করতে পারেনি শ্রীলঙ্কাও। ৬৬ রান তুলতেই হারিয়েছে প্রথম চার ব্যাটসম্যানকে। শেষ ওভার পর্যন্ত গড়ানো ম্যাচ শেষ পর্যন্ত জিতে নেয় শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করে অপরাজিত থাকেন মিডলঅর্ডার ব্যাটসম্যান ডি সিলভা। শেষ দিকে ৬ বলে ১২ রানের কার্যকরী ইনিংস খেলে শ্রীলঙ্কার জয়ে অবদান রেখেছেন চামিরা করুণারত্নে। কলম্বোর প্রেমাদাসায় সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টির ফল এতক্ষণে জেনে গেছেন আপনারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন