Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আমিরাতের বদলে শ্রীলঙ্কায়!

পাকিস্তান-আফগানিস্তান সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

আগামী সেপ্টেম্বর মাসে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান। আফগানদের হোম সিরিজ হিসেবে সিরিজটি আয়োজিত হওয়ার কথা ছিল সংযুক্ত আরব আমিরাতে। কিন্তু সিদ্ধান্ত পরিবর্তন করে সিরিজটি আয়োজিত হবে শ্রীলঙ্কায়।
যুদ্ধবিধ্বস্ত একটি দেশ আফগানিস্তান। গত প্রায় ২০ বছর ধরে যুক্তরাষ্ট্রের সেনারা সেখানে অবস্থান করে স্থানীয় সংগঠন তালেবানের সাথে সংঘর্ষ বাঁধিয়ে দেশটিতে অনেক ক্ষতিসাধন করেছে। তার আগে রাশিয়ানরাও দখল করেছিল দেশটি। স¤প্রতি যুক্তরাষ্ট্রের সেনারা দেশটি ত্যাগ করলেও থেমে নেই দেশের মধ্যকার আগ্রাসন। যেখানে দেশের মানুষকেই সংঘর্ষের ভেতর জীবন হাতে নিয়ে ঘুরতে হয়, সেখানে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন তো অসম্ভব ব্যাপার। ফলে আন্তর্জাতিক ক্রিকেট শুরুর পরে থেকে আফগানদের হোম সিরিজ হিসেবে সংযুক্ত আরব আমিরাতে এবং ভারতে খেলতে দেখা গিয়েছে। বর্তমানে করোনাভাইরাস মহামারীর কারণে ভারতে খেলাও সম্ভব হচ্ছে। ভরসা ছিল সংযুক্ত আরব আমিরাত। কিন্তু সেখানে সেপ্টেম্বর মাসে আইপিএল হবে তাই তারা আফগানদের নাকচ করে দিয়েছে। বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নেওয়ায় ওমানও ফিরিয়ে দিয়েছে আফগানিস্তানকে।
সংযুক্ত আরব আমিরাত ও ওমানের কাছে নাকচ হওয়ার পরে আফগানিস্তান দারস্থ হয়েছে শ্রীলঙ্কার। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) আফগানিস্তানের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। আগামী ১ সেপ্টেম্বর হতে শুরু হতে যাওয়া আফগানিস্তান-পাকিস্তান সিরিজ অনুষ্ঠিত হবে হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে স্টেডিয়ামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-আফগানিস্তান সিরিজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ