Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী

হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‌্যাবের অভিযান : জিজ্ঞাসাবাদ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য পদ হারানো এফবিসিসিআই’র পরিচালক হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালিয়েছে র‌্যাব। বৃহস্পতিবার রাত পৌনে নয়টার দিকে এ অভিযান শুরু হয়। রাত পৌনে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত র‌্যাবের অভিযান চলছিল। র‌্যাব সূত্রে এসব তথ্য জানা গেছে। তবে তাকে যে কোন সময় আটক করা হতে পারে বলে নাম প্রকাশ না করার শর্তে র‌্যাবের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান।
র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল খায়রুল ইসলাম জানান, গুলশানের হোটেল ওয়েস্টিনের পেছনে ৩৬ নম্বর রোডের ৫ নম্বর হাউজে এ অভিযান পরিচালনা করছে র‌্যাব সদর দপ্তরের কয়েকটি দল। কী অভিযোগে অভিযান চালানো হচ্ছে জানতে চাইলে লে. কর্নেল খায়রুল ইসলাম বলেন, এ ব্যাপারে পরে বিস্তারিত জানানো হবে।
গত ২৪ জুলাই আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য পদ বাতিল করা হয় হেলেনা জাহাঙ্গীরের। এরপর থেকে টেলিভিশনে টকশো ও ফেসবুক লাইভে তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে তার সম্পৃক্ততা তুলে ধরেন। একইসঙ্গে তাকে পদ থেকে সরানোর সমালোচনা করেও বক্তব্য দেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে বেশ সরগরম ছিল কয়েকদিন। এরমধ্যেই তার বাসায় অভিযানের খবর পাওয়া গেল।
আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদ্য পদ হারানো সদস্য এবং জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।
সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপ-কমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি। চুমকি বলেন, ‘তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতোমধ্যে আমাদের দফতরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপ-কমিটির যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।
এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেলেনা জাহাঙ্গীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ