Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কক্সবাজারবাসী নাকাল বন্যা আর করোনায় বাড়ছে মৃত্যু-আক্রান্তের সংখ্যা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৮:৩৫ এএম

গত ২৬ জুলাই থেকে গত ২৮ জুলাই পর্যন্ত ৩ দিনে কক্সবাজারে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৯জন। গত ২৫ জুলাই পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ছিল ১৭৫ জন। আর ২৮ জুলাই পর্যন্ত এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে

মোট ১৮৪ জনে। একইসময়ে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪৫০ জন। আক্রান্তদের মধ্যে ২ হাজার ৪৯৪ জন রোহিঙ্গা শরণার্থী।

কক্সবাজার সিভিল সার্জন অফিসের পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

করোনার প্রকোপের শুরু থেকে গত প্রায় ১৬ মাসে কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ১৮৪ জনের মধ্যে ২৮ জন রোহিঙ্গা শরণার্থী। তারমধ্যে, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প গুলোতে ২৬ জন এবং টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প গুলে ২৮ জনের মৃত্যু হয়েছে।
এসময়ে শুধু কক্সবাজার সদর উপজেলায় মৃত্যুবরণ করেছে ৮৬ জন। একই সময়ে কক্সবাজার সদর উপজেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯ শত ২৬ জন রোগী।
উখিয়া উপজেলায় ২৬ জন রোহিঙ্গাসহ মৃত্যু বরণ করেছে ৪০ জন এবং করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২ শত ৮২ জন। চকরিয়া উপজেলায় মৃত্যুবরণ করেছেন ২০ জন এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ১১৮ জন। টেকনাফ উপজেলায় ২ জন রোহিঙ্গা শরণার্থী সহ মোট মৃত্যুবরণ করেছেন ১৮ জন এবং আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৯৪। রামু উপজেলায় মৃত্যুবরণ করেছেন ৮ জন এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩ জন। পেকুয়া উপজেলায় মৃত্যুবরণ করেছেন ৫ জন এবং আক্রান্ত হয়েছেন ৫০২ জন, মহেশখালী উপজেলায় মৃত্যুবরণ করেছেন ৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৯৫২ জন। কুতুবদিয়া উপজেলায় মৃত্যুবরণ করেছেন ৩ জন এবং আক্রান্ত হয়েছেন ১৭৩ জন।

কক্সবাজার জেলায় মোট আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′৩২% ভাগ। একইসময়ে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯৮১ জন করোনা রোগী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ