Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

হেলেনার বাসায় পাওয়া গেল ক্যাসিনো খেলার সরঞ্জাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৮:৪১ এএম

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটি থেকে সদ্য পদ হারানো হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ জুলাই) দিবাগত রাতে সোয়া ১২টার দিকে তাকে আটক করা হয়। পরে র‌্যাবের একটি মাইক্রোবাসে করে নিয়ে যাওয়া হয় তাকে। র‌্যাব সদরদপ্তরে তাকে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছে র‌্যাবের একটি সূত্র।

এক পর্যায়ে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন। এ সময় তিনি হেলেনা জাহাঙ্গীরকে আটকের বিষয়টি নিশ্চিত করেন। এছাড়া তার বাসা থেকে কি কি আলামত উদ্ধার করা হয়েছে সেই বিষয়েও কথা বলেন।

তিনি বলেন, সুনির্ধিষ্ট তথ্যের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালানো হয়েছে। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমান বিদেশেী মদ উদ্ধার করা হয়েছে। এছাড়া ক্যাসিনো খেলার সরঞ্জাম, বিদেশী টাকা, দেশীয় অস্ত্র ও একটি হরিণের চামড়া উদ্ধার করা হয়েছে। তবে বিস্তারিত তথ্য পরে জানানো হবে বলেও জানান তিনি।

এর আগে রাত ৮টার দিকে হেলেনার গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের বাসায় অভিযান শুরু করে র‌্যাব। পরে রাত পৌনে ১০টার দিকে র‌্যাবের ৩ জন নারী সদস্যরা ওই বাসায় প্রবেশ করেন। এ সময় হেলেনার বাসার মূল ফটক বন্ধ করে দেয় র‌্যাব। কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি।

উল্লেখ্য, নানা কারণে বেশ কিছুদিন ধরেই আলোচনায় হেলেনা জাহাঙ্গীর। জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা গত ১৭ জানুয়ারি আ.লীগের উপকমিটির সদস্য হয়েছিলেন। গত বছরের ডিসেম্বরে কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন তিনি।

সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

চুমকি বলেন, তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।

এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেলেনা জাহাঙ্গীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ