Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনায় আরো ১৮ শয্যা আইসোলেশন ওয়ার্ড চালু

পার্কভিউতে ১২ আইসিইউ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৯:২৮ এএম

করোনা রোগীর অস্বাভাবিক চাপ সামলাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ১৮ শয্যার নতুন আরেকটি করোনা আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার থেকে নতুন এসব শয্যায় রোগী ভর্তি শুরু হয়েছে।হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তা (আরএমও) ডা. তানজিমুল ইসলাম জানান, রোগী বেড়ে যাওয়ায় গাইনী ওয়ার্ডকে করোনা রোগীদের জন্য আইসোলেশন ওয়ার্ড হিসেবে প্রস্তুত করা হয়েছে। বৃহস্পতিবার সেখানে রোগী ভর্তি শুরুর পর এরমধ্যে সব শয্যা রোগীতে ভরে গেছে। এ নিয়ে হাসপাতালটিতে মোট শয্যা ১৮৫টিতে দাঁড়িয়েছে । এদিকে, জটিল রোগীদের চিকিৎসা সুবিধা বাড়াতে আরো ৮টি এইচডিইউ (হাই ডিপেন্ডেনসি ইউনিট) শয্যা বসানোর কাজ চলছে এ হাসপাতালে। আগামী মঙ্গল-বুধবার নাগাদ এসব এইচডিইউ শয্যা চালুর সম্ভাবনার কথা জানিয়েছেন আরএমও ডা. তানজিমুল ইসলাম। হাসপাতালে বর্তমানে ১৬টি আইসিইউ শয্যা চালু রয়েছে। আর দুটি এইচডিইউ শয্যায় সেবা পাচ্ছে রোগীরা। গত বছরের এপ্রিল থেকে ১০০ শয্যার করোনা আইসোলেশন ওয়ার্ড চালু হয় এ হাসপাতালে। এরপর রোগীর চাপ বেড়ে যাওয়ায় তা ১৫০ শয্যায় উন্নীত করা হয়। বৃহস্পতিবার আরো ১৮টি শয্যা বাড়ানো হল।

অপর দিকে করোনা রোগীদের চিকিৎসা সুবিধায় নতুন করে আরো ১২টি আইসিইউ শয্যা যুক্ত করেছে বেসরকারি পার্কভিউ হাসপাতাল। শুক্রবার থেকে এসব আইসিইউ শয্যায় রোগী ভর্তি শুরু হবে বলে জানিয়েছেন হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. এ টি এম রেজাউল করিম। তিনি বলেন, আমাদের ১২টি আইসিইউতে করোনা রোগীদের চিকিৎসা চলছে। কিন্তু জটিল রোগীদের অত্যধিক চাপের কারণে আমরা আরো ১২টি যুক্ত করে আইসিইউ শয্যা ২৪টি করেছি। এছাড়া বর্তমানে ৮০টি কেবিনে করোনা রোগী ভর্তি রয়েছে বলেও জানান ডা. এ টি এম রেজাউল করিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ